চুল পড়া কমানোর সহজ ও প্রাকৃতিক উপায় শিখে নিন

বর্তমান সময়ে চুল পড়ার সমস্যায় ভুগছেন অনেকেই। এমন হচ্ছে যে অনেকেই চিকিৎসকের পরামর্শ নিচ্ছেন এবং ওষুধও খাচ্ছেন চুল পড়া কমাতে। তবে কিছুই চুল পড়া কমছে না।

পোশাক ও সাজসজ্জার মতোই চুলেরও নিতে হবে বাড়তি যত্ন। কারণ চুল হচ্ছে একজন মানুষের সৌন্দর্যের অংশ। নারী বা পুরুষ সবারই চুলের প্রতি যত্নশীল হতে হবে।

চুল কেন পড়ে
চুল পড়া বংশগত কারণ হতে পারে। এ ছাড়া ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়া, পুষ্টির অভাব, ভিটামিনের ঘাটতি, থাইরয়েডের সমস্যা, মেয়েদের সন্তান জন্মদান, অ্যানিমিয়া, মাথার তালুর রিং ওয়ার্ম এবং অনেক দিনের মানসিক দুশ্চিন্তার জন্য চুল পড়ে যেতে পারে।

আসুন জেনে নিই চুল পড়া কমানোর প্রাকৃতিক উপায়-

নারিকেল তেল, মেথি ও কালোজিরা
প্রথমেই মেথি এবং কালোজিরাকে কড়া রোদে শুকিয়ে গুঁড়ো করে নিন। এরপর নারিকেল তেলের সঙ্গে গুঁড়ো করা মেথি ও কালোজিরা মিশিয়ে কয়েক মিনিট ফুটিয়ে নিন।

মিশ্রণটি ঠাণ্ডা হওয়ার পর একটি কাচের বোতলে ১৫ থেকে ২০ দিন সংরক্ষণ করতে পারবেন ।

মিশ্রণটি চুলে লাগানোর আগে এর সঙ্গে ভিটামিন ই ক্যাপসুল মেশাতে পারেন। মাথার ফাঁকা স্থানে লাগিয়ে ভালো করে ম্যাসাজ করুন। সপ্তাহে দুই থেকে তিনবার ব্যবহারে উপকার পাবেন।

Realted Tag:

Marketa Vondrousova Wimbledon Shoe Brush Body Pillows Pillow Cubes Purple Pillow Sanitation Towel Superfeet Insole The Woman king Showtimes Top Women Boxers in the World