আজকের রাশিফলঃ আজ ২৩ মে ২০২২, সোমবার

সোমবার ৫ রাশির পরিবারের সদস্যদের মধ্যে বিবাদ হওয়ার আশঙ্কা, দেখে নিন আজকের রাশিফল

আজ ২৩ মে ২০২২ সোমবার জ্যেষ্ঠ মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথি। আজ একটি বিশেষ দিন. আজ চাঁদ মকর রাশিতে গমন করছে। আজ ধনিষ্ট নক্ষত্র। আজকের দিনটি কেমন যাবে আপনার, চলুন জেনে নেওয়া যাক আজকের রাশিফল-

মেষ-

আজকের দিনটি চ্যালেঞ্জ নিয়ে শুরু করতে পারেন। কঠোর পরিশ্রম ও নিষ্ঠার জোরে তিনি মানুষের মাঝে তার ছাপ রেখে যাবেন। যারা আশা নিয়ে আসে তাদের কাছে খালি হাতে ফিরবেন না। বিবাহ সংক্রান্ত কাজে ঋণের পরিকল্পনা সফল হবে। অফিসে ভালো ব্যবস্থাপনার কারণে সম্মান পেতে সক্ষম হবেন। ব্যবসায়িক বিষয়ে সমন্বয় বিঘ্নিত হলে বিচ্ছিন্নতার সঙ্গে কথা বলে সমাধান বের করা ভালো। আজ স্বাস্থ্য নিয়ে কিছুটা উদ্বেগ থাকতে পারে, অন্যদিকে অ্যাসিডিটির সমস্যা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। বড় বোন বা মায়ের স্বাস্থ্য ভালো না থাকলে তাদের দেখাশোনার দায়িত্ব নিতে হবে।

আপনার শুভ রং লাল। শুভ সংখ্যা ৩১। শুভ দিক দক্ষিণদিক। শুভ রত্ন প্রবাল।

বৃষ-

আজ ইতিবাচক ইমেজ দেখাতে দেরি করা উচিত নয়। জীবিকার ক্ষেত্রে নতুন সাফল্য আপনার জন্য সুযোগ নিয়ে আসতে পারে। অফিসে সবার কথা সিরিয়াসলি নিন, হয়ত কারো কাছ থেকে গুরুত্বপূর্ণ পরামর্শ পেতে পারেন। ব্যবসায়ীদের সাগ্রহে কাজ করতে হবে, এমন পরিস্থিতিতে উৎসাহ যেন কমে না যায়। শিক্ষার্থীরা যদি উচ্চশিক্ষার জন্য বাইরে যাওয়ার চেষ্টা করে, তবে তারা সুখবর পাবে, অন্যদিকে যুবকদের উচিত তাদের বন্ধুদের সঙ্গে ভাল ব্যবহার করা। আজ স্বাস্থ্য স্বাভাবিক থাকবে। ছোট মেয়েদের মিষ্টি উপহার দেওয়া যেতে পারে। ধর্মীয় অনুষ্ঠান সম্পন্ন হবে বলে মনে হচ্ছে।

আপনার শুভ রং সাদা। শুভ সংখ্যা ৮৪। শুভ দিক অগ্নিকোণ। শুভ রত্ন সাদাপ্রবাল।

মিথুন-

আজ অনুশীলনে নিজেকে নিরাপদ ও সতর্ক রাখতে হবে। কাজের কারণে ভ্রমণের প্রয়োজন হতে পারে তবে চুরির জন্য সতর্ক থাকুন। কোনও বিষয়ে আপনার মন খারাপ থাকলে ধৈর্য ধরে সমাধান খুঁজুন। চাকরিজীবীদের শান্ত থাকার মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে হবে। ব্যবসায়ীদের পিতামাতার ব্যবসা বৃদ্ধির জন্য প্রচেষ্টা করা উচিত। যুবকরা তাদের কর্মজীবনে সাফল্য পাবে। স্বাস্থ্যের অবস্থা স্বাভাবিক হতে চলেছে, এমন পরিস্থিতিতে আপনি পছন্দের খাবার বা পানীয় গ্রহণ করতে পারেন। সম্পত্তি নিয়ে পরিবারের সদস্যদের মধ্যে বিবাদ দেখা দিতে পারে।

আপনার শুভ রং সবুজ। শুভ সংখ্যা ৫২। শুভ দিক উত্তর-পূর্বদিক। শুভ রত্ন পান্না।

কর্কট–
এই দিনে গুরুজনদের আশীর্বাদ বাধ্যতামূলক। ইতিবাচক শক্তি কাজের অবনতি হতে দেবে না। চাকরিপ্রার্থীদের জন্য দিনটি কিছুটা চাপের হতে পারে। অভিজ্ঞতার ভিত্তিতে মূল্যায়ন করে কাজটি মানুষের মাঝে বিতরণ করুন। ব্যবসার ক্ষেত্রে, রিয়েল এস্টেট সম্পর্কিত ব্যক্তিরা সাফল্য পেতে পারেন, বড় ক্রেতাদের সঙ্গে যোগাযোগ বা সাক্ষাতের সম্ভাবনা রয়েছে। তরুণদের কঠোর পরিশ্রম বাড়াতে হবে। অ্যাজমা রোগীদের স্বাস্থ্যের প্রতি সতর্ক থাকতে হবে, সমস্যা যাতে না বাড়ে সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। বড় ভাইয়ের সঙ্গে বিবাদের ক্ষেত্রে আপনাকে শান্ত থাকতে হবে। বন্ধুদের সঙ্গে গসিপ মন হালকা রাখবে।

আপনার শুভ রং সাদা। শুভ সংখ্যা ২২। শুভ দিক উত্তর-পশ্চিমদিক। শুভ রত্ন মুনস্টোন।

সিংহ–
আজ আপনি বড় ক্ষতির সম্মুখীন হতে পারেন, তাই নিজেকে প্রস্তুত রাখুন। ব্যক্তিগত কাজ হোক বা পেশাদার, সর্বত্রই আপনার সেরাটা দিন। আপনি যদি কোনও নতুন চাকরি খুঁজছেন বা কোনও বিদেশী সংস্থার জন্য চেষ্টা করছেন তবে দিনটি শুভ। ব্যবসায়ীদের জন্য দিনটি লাভজনক। বড় গ্রাহকরা সুবিধা আনতে পারেন। নেতিবাচক প্রবণতার শিকার তরুণদের অবিলম্বে নিজেদের উদ্বুদ্ধ করে বেরিয়ে আসতে হবে। অভিভাবকদের ছোট বাচ্চাদের কার্যকলাপের প্রতি মনোযোগ দেওয়া উচিত, কারণ বর্তমানে অবহেলা মোটেই ভাল নয়। মানসিক চাপ এড়ানো, বিতর্ক থেকে দূরে থাকতে হবে।

আপনার শুভ রং গোলাপী। শুভ সংখ্যা ৫৮। শুভ দিক পশ্চিম দিক। শুভ রত্ন চুনি।

কন্যা-
আজ আপনাকে মানসিকভাবে শক্ত হতে হবে। যারা ক্যারিয়ার শুরু করতে যাচ্ছেন তাদের জন্য বড় প্যাকেজের লোভ আপাতত ক্ষতিকর হতে পারে। যারা পিতামাতার ব্যবসায় আছেন, তাদের বড় বিনিয়োগ এড়াতে পরামর্শ দেওয়া হচ্ছে। জেনারেল স্টোর ব্যবসায়ীরা আজ ভালো লাভ করবেন। এতে যুবসমাজের সময় নষ্ট যেমন ক্ষতিকর হবে, তেমনি শিক্ষার্থীরাও ভালো তথ্য পাবে। এই মুহূর্তে স্বাস্থ্যের অবস্থা ভালো, এটা নিয়ে চিন্তা করার দরকার নেই। বর্তমান কাজের প্রতি তরুণদের গাফিলতি করা উচিত নয়। ঘরের সুযোগ সুবিধা বৃদ্ধি পাবে। যানবাহন একটি বাড়ি কেনার মেজাজে আছে, তাদের জন্য পরিকল্পনা করতে হবে।

আপনার শুভ রং সবুজ। শুভ সংখ্যা ৯৯। শুভ দিক পশ্চিম দিক। শুভ রত্ন পান্না।

তুলা –
আজ আপনি বন্ধুবান্ধব এবং পরিবারের কাছ থেকে সম্পূর্ণ সমর্থন পাবেন। কর্মক্ষেত্রে মিটিংয়ের সময় আপনাকে সতর্কতা অবলম্বন করতে হবে, বিশেষ করে যদি আপনি একটি উপস্থাপনা দিচ্ছেন ইত্যাদি। ভুল হলে বস রাগ করতে পারেন। আপনি যদি কোনও সরকারি বিভাগে চাকরি করেন, তাহলে কর্মকর্তারা কর্মক্ষমতায় খুশি হবেন। হার্ডওয়্যার ব্যবসায়ীরা সুবিধা পাবেন। খুচরা বিক্রেতারা তাদের পুরানো গ্রাহকদের যত্ন নেয়। লাভের পাশাপাশি নতুন গ্রাহকও আনবে। স্টকেও বৈচিত্র্য আনতে হবে। স্বাস্থ্যে ডেঙ্গু-ম্যালেরিয়া প্রতিরোধে সতর্ক থাকুন। রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিকারী খাবার বাড়ান এবং প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন। পারিবারিক বিষয়ে আপনার প্রিয়জনের প্রতি কঠোর শব্দ ব্যবহার করবেন না।

আপনার শুভ রং সাদা। শুভ সংখ্যা ৬৯। শুভ দিক পশ্চিমদিক। শুভ রত্ন জারকন।

বৃশ্চিক–
এই দিনে তীক্ষ্ণ কথাবার্তা আপনাকে অন্যের সামনে বিব্রত করতে পারে, তাই রাগের সময় নিজেকে শান্ত রাখুন। যারা বিতর্ক ইত্যাদিতে অংশ নেন, তাদের উচিত সামনের ব্যক্তির কথা শুনেই প্রতিক্রিয়া জানানো। কর্মজীবনে উত্থান-পতন থাকবেই। যাঁরা আমদানি-রপ্তানির কাজ করেন, তাঁরা সুখবর পাবেন। বিজ্ঞাপন পরিকল্পনার জন্য সময়টি সেরা হবে। স্বাস্থ্যের ক্ষেত্রে খাবারের বিশেষ যত্ন নিন। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে পুষ্টিকর খাবার খান। সদস্যদের মধ্যে অহংবোধের বিরোধ থাকা উচিত নয়। আপনি বাড়িটি আপডেট করার পরিকল্পনা করতে পারেন, এমনকি একটি ছোট পরিবর্তনও করতে হবে, আজই সেরে ফেলুন।

আপনার শুভ রং কালচে লাল। শুভ সংখ্যা ৮০। শুভ দিক দক্ষিণদিক। শুভ রত্ন প্রবাল।

ধনু–
এই দিনে লুকিয়ে থাকা প্রতিভাগুলিকে বের করে আনুন এবং কঠোর পরিশ্রমের মাধ্যমে প্রভাব ফেলতে চেষ্টা করুন। সমবয়সীদের মূল্যায়নে সততা থাকতে হবে। ঘনিষ্ঠ বন্ধুদের সহযোগিতা অব্যাহত থাকবে। রাজনীতি বা সমাজ সেবার সঙ্গে যুক্ত ব্যক্তিদের জন্য দিনটি ভালো। অভাবীকে সাহায্য করতে পিছপা হবেন না। ব্যবসায়ীদের টাকার জন্য দীর্ঘদিনের অপেক্ষার অবসান হতে পারে। স্বাস্থ্যে বিপি বা সুগারের রোগী থাকলে সতর্ক হোন, আবহাওয়া পরিবর্তনের কারণে শরীরে মাথাব্যথা দেখা দিতে পারে, অন্যদের কোনও কারণে রাগ হচ্ছে, সংযত আচরণ করুন। ছোট ভুল ক্ষমা করার অভ্যাস করুন। ভবিষ্যতে মানসিক চাপ থেকে মুক্ত থাকবেন।

আপনার শুভ রং পিত হলুদ। শুভ সংখ্যা ৭২। শুভ দিক পূর্বদিক। শুভ রত্ন পোখরাজ।

মকর–
এই দিনে মনোবল উঁচু রাখুন। কঠোর পরিশ্রম করতে পিছপা হবেন না। ভাগ্যের চেয়ে কর্মের উপর বেশি নির্ভর করতে হবে। কর্মক্ষেত্রে জ্ঞান অর্জনের লক্ষ্য রাখুন। চতুর্থ শ্রেণীর কর্মচারীদের শুভকামনা কাজে আসবে, পুনে, ড্রাইভার ইত্যাদিকে কখনই বিরক্ত করবেন না। ব্যবসায়ী শ্রেণী আর্থিক ক্ষতির সম্মুখীন হতে পারে, বুদ্ধিমানের সঙ্গে অর্থের মোকাবিলা করুন। তরুণদের ক্যারিয়ার নিয়ে সুদূরপ্রসারী ভাবনা আনতে হবে। গর্ভবতী মহিলাদের খুব সতর্কতা অবলম্বন করা উচিত, আপনি অসুস্থ হলে ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন। সুখ সম্পদ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। আপনি যদি কারো টাকা ফেরত দিতে ভুলে যান, তাহলে আপনি।

আপনার শুভ রং নীল। শুভ সংখ্যা ৬৮। শুভ দিক দক্ষিণ দিক। শুভ রত্ন ইন্দ্রনীলা।

কুম্ভ–
আজ নেতিবাচক চিন্তার কারণে মানসিক চাপ বাড়বে। কর্মক্ষেত্রে সামান্য পরিবর্তন সম্ভব, মানসিকভাবে প্রস্তুত থাকুন। অফিসে মিটিং এর সময় আপনার চিন্তায় সবাই প্রভাবিত হবে। বিপণন-বিক্রয় বা বিজ্ঞাপনের সঙ্গে যুক্ত ব্যক্তিদের উন্নতির সম্ভাবনা রয়েছে। দিনটি ব্যবসায়ীদের জন্য স্বস্তিতে ভরপুর। অতীতের সমস্যাগুলো শেষ হয়ে গেছে বলে মনে হচ্ছে। তহবিল, অংশীদারিত্ব, মূলধন বিনিয়োগের জন্য দিনটি উপযুক্ত হবে। কৃষি সংক্রান্ত কাজে উন্নয়ন হবে। যুবকদের বন্ধুদের সঙ্গে সখ্যতা বজায় রাখতে হবে। যারা আগে থেকেই স্বাস্থ্যে অসুস্থ তাদের গাফিলতি করা উচিত নয়। অবিবাহিতদের বিয়ের আলোচনা জোরদার হতে পারে।

আপনার শুভ রং কালচে নীল। শুভ সংখ্যা ৬৪। শুভ দিক দক্ষিণ দিক। শুভ রত্ন নীলা।

মীন–
এই দিনে একদিকে যেখানে বুদ্ধি-সাহসের সমন্বয় আপনাকে সর্বত্র প্রশংসা বয়ে আনবে, অন্যদিকে সভা-সমাবেশের মধ্যে বক্তৃতায় ভারসাম্য বজায় রাখতে হবে। একেবারে নিম্নমানের তথ্য রাখতে ভুল করবেন না। অফিসে সহকর্মীদের সঙ্গে উত্তেজনা বাড়তে পারে, মনে রাখবেন অহেতুক বিবাদ এই সময়ে দিন নষ্ট করতে পারে। চিকিৎসা ক্ষেত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিদের সময় ভালো কাটছে। যেসব ব্যবসায়ী খাদ্য ও পানীয়ের চাকরি শুরু করতে চান তাদের অপেক্ষা করতে হবে। প্রতিযোগিতার প্রস্তুতির জন্য পেশাদারভাবে পড়াশোনা করা প্রয়োজন। স্বাস্থ্যে বাত বা হাড়ের রোগ বাড়তে পারে। ঘরের পরিবেশ শান্ত থাকবে।

আপনার শুভ রং হলুদ। শুভ সংখ্যা ৪৯। শুভ দিক উত্তর পূর্ব দিক। শুভ রত্ন পিত মুক্ত।