এই গরমে বাড়িতেই খুব সহজে তৈরি করুন “বাদাম কুলফি”

বাদাম কুলফি ভারতে খুবই জনপ্রিয়। সব বয়সের মানুষই এটি বেশ পছন্দ করে থাকেন! এই ক্রিমযুক্ত সুস্বাদু বাদাম কুলফি শুধুমাত্র সুস্বাদুই নয়, এটি নিমিষেই প্রস্তুত করার জন্য সেরা একটি আইস্ক্রিম। বাড়িতে কোনো অতিথি এলে খুব কম সময় আপনি এই খাবারটি প্রস্তুত করে দিতেই পারেন।

এই খাবারটির স্বাদ এবং সুবাস বাড়াতে কিছু গোলাপের পাপড়িও যোগ করতে পারেন। এটি আরও সুস্বাদু করতে, এতে কিছু সূক্ষ্ম বাদাম এবং মিষ্টি চেরি যোগ করুন। আপনি এটিকে আপনার পছন্দের ফল দিয়েও পরিবেশন করতে পারেন।

সবচেয়ে ভালো দিক হল আপনি আপনার স্বাদ অনুযায়ী উপাদান যোগ করে আপনার পছন্দসই টুইস্ট এতে যোগ করতে পারেন।

উপকরন:

২ কাপ বাদাম কুচি

১ কাপ ফ্রেশ ক্রিম

২ কাপ কনডেন্সড মিল্ক

১৫ strands জাফরান

১ কাপ দুধ

৬ পিস পেস্তা সাজানোর জন্য

৩ টেবিল চামচ সিদ্ধ বাদাম

তৈরির পদ্ধতি :

একটি বড় পাত্রে, বাদাম, ক্রিম এবং কনডেন্সড মিল্ক একত্রিত করতে হবে। ঘন না হওয়া পর্যন্ত এগুলি একসাথে নেড়ে যেতে হবে। তারপর একটি প্যান নিন এবং তাতে দুধ ঢেলে দিন। এটিকে উচ্চ আঁচে গরম করুন এবং দুধকে ফুটতে দিন। দুধফুটতে শুরু করলে জাফরান ছড়িয়ে দিন। ভালো করে মেশান এবং প্যানটি আঁচ থেকে সরিয়ে মিশ্রণটিকে ঠান্ডা হতে রেখে দিন।

ঠাণ্ডা হয়ে গেলে বাদামের মিশ্রণে যোগ করুন এবং ভালো করে মেশান। এর পর এটি ক্রিমি এবং ঘন হয়ে আসবে। আরেকটি প্যান নিন, মাঝারি আঁচে গরম করুন। প্যানে মোটা করে কাটা পেস্তা এবং বাদাম দিয়ে দিন এবং কয়েক সেকেন্ডের জন্য শুকনো খোলায় ভাজুন। হয়ে গেলে, কুলফির মিশ্রণে যোগ করুন এবং কিছু সাজানোর জন্য রেখে দিন।

ভালো করে মেশান এবং মিশ্রণটি কুলফি ছাঁচে ঢেলে দিন। এবার উপরে একটি ঢাকনা বা বাটার পেপার দিয়ে ঢেকে দিন। এবার এটিকে ৪ ঘন্টা বা সেট না হওয়া পর্যন্ত ফ্রিজে রাখুন। হয়ে গেলে, ছাঁচ থেকে কুলফি তুলে নিন এবং কিছু সংরক্ষিত পেস্তা এবং বাদাম দিয়ে সাজিয়ে দিলেই রেডি কুলফি।