মেয়েদের চুলের আগা ফাটা রোধে জাদুকরী হেয়ার প্যাক তৈরির পদ্ধতি

অনেক নারীরাই চুলের আগা ফাটা সমস্যায় ভুগে থাকেন। কোনো উপায়েই এর থেকে রেহাই পাওয়া সম্ভব হয় না। শুধু তাই নয় এ সময় চুলও পড়ে যায়। তখন শখ করে বড় করা চুলগুলো কেটে ফেলা ছাড়া আর কোনো পথ খোলা থাকেনা।

জানেন কি, চুলের আগা ফাটা বন্ধ করবে কলার হেয়ার প্যাক। কলায় থাকা পটাশিয়াম ও প্রাকৃতিক তেল চুলের আগা ফাটা দূর করার পাশাপাশি চুল করবে ঝলমলে। চলুন তবে জেনে নেয়া যাক এর ব্যবহারের নিয়ম-

পাকা কলা ও মধু: একটি পাকা কলা চটকে ২ টেবিল চামচ মধুর সাথে মিশিয়ে চুলে লাগিয়ে নিন। কিছুক্ষণ পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

পাকা পেঁপে ও পাকা কলা: কয়েক টুকরো পাকা পেঁপে ও পাকা কলা একসঙ্গে পেস্ট করে চুলে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

পাকা কলা ও ডিমের প্যাক: একটি পাকা কলা চটকে এর মধ্যে ১ টি ডিম ফেটিয়ে ভালোভাবে মেশান। এরপরে ১ টেবিল-চামচ নারকেল তেল ও ৩ টেবিল চামচ মধু মিশিয়ে চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগান। ১ ঘন্টা পর শ্যাম্পু ব্যবহার করে ধুয়ে ফেলুন।

পাকা কলা ও টকদই: একটি পাকা কলা চটকে ২ টেবিল চামচ টক দই, ফোঁটা লেবুর রস আর কয়েক ফোটা গোলাপ জল মিশিয়ে নিন। এরপর চুলের আগা থেকে গোড়া পর্যন্ত ভালভাবে লাগিয়ে ৩০ মিনিট পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।