মুখে দাগ, ছোপ দূর করার জন্য প্রতিদিন রাতে মাখুন এই তেল

রবীন্দ্রনাথ ঠাকুর ‘শেষের কবিতা’য় বলে গিয়েছেন, ‘ফ্যাশানটা হল ও মুখোশ, স্টাইলটা হল মুখশ্রী।’ তাই আমরা মুখোশ নয় নিজের মুখশ্রীকে সুন্দর করার লক্ষ্যেই এগিয়ে যাই। তবে কেবল মুখ দিয়ে বলে ফেললেই হল না। মুখের সৌন্দর্য ঠিক রাখতে মানুষকে বেশ খাটাখাটনি করতে হয়। তবে অনেক সময় বহু কসরত করার পরও মুখের সৌন্দর্য ঠিক রাখা যায় না। সেক্ষেত্রে মুখে দেখা দেয় দাগ, ছোপ। তখন মানুষ নিজের প্রতিই আত্মবিশ্বাস হারান।

কেন মুখে দাগছোপ?

এর পিছনে থাকতে পারে অনেক কারণ। ব্রণ, মেচেতা, ডার্ক সার্কেল সহ নানা কারণে মানুষের মুখে দাগ দেখা দিতে পারে। এক্ষেত্রে অনেকসময় ইনফেকশন, ফোড়া, দুর্ঘটনা থেকেও হতে পারে সমস্যা। তবে এই ধরনের সমস্যা দেখা দিলে ভয় পাওয়ার কিছুই নেই। আপনার সমানেই রয়েছে এই সমস্যা সমাধানের উপায়। তাই আর চিন্তা নেই।

কী করা যেতে পারে?

এক্ষেত্রে আপনার সমস্যার সমাধান হতে পারে আমন্ড অয়েল বা সোজা কথায় বাদাম তেল। এই আমন্ড কেবল খেতেই ভালো লাগে না বরং এই তেল শরীরের ক্ষেত্রেও হতে পারে দারুণ উপযোগী। এক্ষেত্রে রোজ ঘুমানোর আগেই মুখে লাগান এই তেল। দেখবেন ফল মিলছে হাতেনাতে।

আমন্ড অয়েলে থাকে এই উপকারী উপাদান

বাদাম থেকে বিভিন্ন উপকারী উপাদানে ভরপুর। এই তেলে থাকে ভিটামিন এ, ই, ডি। পাশাপাশি পটাশিয়াম, জিঙ্ক, আয়রন, ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড থাকে ভরপুর মাত্রায়। এই সকল গুণগুলির জন্য আমন্ড অয়েল শরীরের পক্ষে ভীষণই উপকারী।

কী ভাবে ব্যবহার করবেন?

মোটামুটি এই দুই উপায়ে আমন্ড অয়েল ব্যবহার করতে পারেন

প্রথম উপায়

প্রথমত, আপনি আমন্ড তেলের সঙ্গে কোনও ময়েশ্চারাইজার মিশিয়ে নিন। তারপর সেই মিশ্রণ মুখে মাখতে পারেন।

দ্বিতীয় উপায়

রাতে ঘুমানোর আগে হাতে কয়েক ফোটা এই তেল নিন। তারপর সেই তেল নিয়ে মুখে ম্যাসাজ করুন।

কী লাভ মিলবে?

আমন্ড অয়েল মুখের স্ট্রেচ মার্কস (Stretch Marks) দূর করে দেয়। এক্ষেত্রে এই তেলে থাকা ভিটামিন ই ত্বকের উপর থাকা দাগ তুলে দেয়। তাই নিজের বয়সের দাগ মেটাতে চান তো এই তেল ব্যবহার করুন।

সৌন্দর্য বাড়ায়

আমন্ড অয়েল হল প্রাকৃতিক ময়েশ্চারাইজার। তাই শীতের দিনে নিজের ত্বক ভালো রাখতে চাইলে অবশ্যই আমন্ড তেল মুখে মাখুন।

অন্যান্য দাগ

আমন্ড তেল যে কোনও ধরনের দাগ মুখ থেকে মুছে দিতে পারে। তাই মুখে দাগের সমস্যা দেখা দিল মাখুন বাদাম তেল।
তাই আর অপেক্ষা নয়, আজ থেকেই রাতের বেলা শুরু করে দিন আমন্ড তেল মাখা।