এই শীতে ত্বক কোমল ও উজ্জ্বল রাখতে প্রিয়াঙ্কার গোপন রূপচর্চা টিপস জেনে নিন

শীতে আবহাওয়ার পরিবর্তন ও বাতাসে আর্দ্রতার পরিমাণ বেড়ে যাওয়ায় ত্বকে এর প্রভাব পড়ে। এ সময় ত্বক হয়ে পরে অতিরিক্ত শুষ্ক। ত্বক ফাটা থেকে শুরু করে কালচে হয়ে যাওয়ার সমস্যায় সবাই দুশ্চিন্তায় পড়েন।

শীতে ত্বকের রুক্ষতা শুষ্কতা দূর করতে অনেকেই নানা ধরনের প্রসাধনী ব্যবহার করেন। তবে ত্বক বিশেষজ্ঞরা সব সময় ঘরোয়া ও ভেষজ উপায়ে ত্বকের যত্ন নেওয়ার পরামর্শ দেন।

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া জোনাসও এ বিষয়ে একমত। জানলে অবাক হবেন, প্রিয়াঙ্কাও তার ত্বকের যত্ন নেন ঘরোয়া উপাদানে। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি জানিয়েছেন কিভাবে ঘরোয়া উপায়ে রূপচর্চা করেন। জেনে নিন প্রিয়াঙ্কা রূপচর্চার ঘরোয়া উপায়…

– ওটসের সঙ্গে টক দই, তেঁতুল ও সামান্য হলুদ মিশিয়ে প্রিয়াঙ্কা ঘরেই তৈরি করেন দুর্দান্ত এক ফেসপ্যাক। এই প্যাক ত্বকের মৃত কোষ দূর করে সহজেই। ফলে ত্বক হয় মুহূর্তে উজ্জ্বল ও কোমল।

– ত্বকের যত্নে প্রিয়াঙ্কা নারকেল তেলও ব্যবহার করেন। এই তেল শুধু চুলের জন্য উপকারী, তা কিন্তু নয়। ত্বক এমনকি স্বাস্থ্যের জন্য বিশেষ উপকারী নারকেল তেল।

নারকেল তেল স্পর্শকাতর ত্বকের জন্য খুবই কার্যকরী। প্রিয়াঙ্কা জানান, মেকআপ তোলার সময় এই উপাদানই ব্যবহার করেন তিনি। এতে ত্বকে জমে থাকা ময়লা উঠে আসে, আবার ব্রণ হওয়ার ঝুঁকিও কমে।

– রান্নাঘরের আরও এক উপাদান প্রতিদিনই ব্যবহার করেন প্রিয়া‌ঙ্কা। তার রূপচর্চার রুটিনে বেসনের ফেসপ্যাক থাকবেই। ত্বকের বিভিন্ন সমস্যায় বেসন ম্যাজিকের মতো কাজ করে, এ কথা সবারই জানা।

রূপচর্চায় প্রিয়াঙ্কাও বেসনের বিভিন্ন প্যাক ব্যবহার করেন। বেসন ত্বকের অকাল বার্ধক্য আটকায়। ত্বকের শুষ্কতাও দূর করে। তাই শীতে ত্বকের শুষ্কতা ও কালচে ছোপ দূর করতে এখন থেকে ব্যবহার করুন বেসন।