বিয়ের পর সংসারে সুখ রাখতে সাধারন এই বিষয়গুলো সবসময় গোপন রাখবেন

সংসার টিকে থাকে বিশ্বাস আর ভালবাসার উপর। সংসারে দুজন দুজনের প্রতি যথেষ্ট দায়িত্বশীল। শুকার সমৃদ্ধির মধ্য দিয়েই জীবনের বাকিটা সময় একসঙ্গে কাটাতে চান সবাই। আর্থিক উন্নতি, সন্তান জন্মদান, লালন পালন সহ জীবনের সবকিছুই থাকে সে পরিকল্পনায়।

এই পরিকল্পনাকে এগিয়ে নিতে দাম্পত্য সুখ অনিবার্য একটি সত্যের নাম। এই সত্যকে টিকিয়ে রাখতে কৌশলী হতে হয় দু’জনকেই। আর তাই একে অপরের কাছে কিছু অতীতের বিষয় গোপন রাখতে হয়।

পুরনো প্রেম:

বিয়ের আগে বুঝে হোক বা আর না বুঝে হোক দু-একটা প্রেমে অধিকাংশ ছেলে-মেয়ে নিজেকে জড়িয়ে ফেলেন। কিছু প্রেমের ক্ষেত্রে আবার গভীরতাও থাকে অনেক। বিয়ের পর এসব ঘটনা কোনক্রমেই সঙ্গীর সঙ্গে আলোচনা করা ঠিক নয়।

পরিবারের দুর্নাম:

নিজের পরিবারের দুর্নাম কখোনোই সঙ্গীর সঙ্গে আগ বাড়িয়ে আলোচনা করা ঠিক নয়। দাম্পত্যজীবনে সামান্য কলহে সেটি হতে পারি ইস্যু।

বন্ধুদের সম্মান:

নিজের বন্ধুদের সম্পর্কে কোনো গোপন কথা বা তাদের কোনো খারাপ কাজের সঙ্গে আপনি ছিলেন এমন কথা ভুলেও সঙ্গীর সঙ্গে আলোচনা করবেন না।

ভালো কাউকে খুঁজছিলেন:

আপনি হয়তো সঙ্গী হিসেবে আরো অন্য রকম কাউকে খুঁজছিলেন। হয়তো মনে মনে অন্য কাউকে ভেবেছিলেন। এসব কথা নিজের সঙ্গীকে একদমই বলার দরকার নেই।

অপক্ক দুষ্টুমি:

কম বয়সে বন্ধুদের সঙ্গে মিশে নানা ধরনের দুষ্টুমি করতে পারেন। কিন্তু বর্তমানে তার ছিটেফোঁটাও আপনার মধ্যে নেই। যেমন অ্যালকোহল খাওয়া, পর্ণ-আসক্ত হ‌ওয়া ইত্যাদি।