সুন্দর এবং আকর্ষণীয় বুকের জন্য ৭টি সহজ ঘরোয়া ব্যায়াম শিখে নিন

নানা কারণে স্ত’নের আকার বড় হয়ে যায়, যা নিয়ে নারীদের অশান্তির শেষ নেই। ব্রেস্ট ফ্রিমিং ক্রিম কিনতে কিনতে বিরক্ত। কোনো কাজে আসে না এসব। কিন্তু চেষ্টা না করেও তো পারা যাচ্ছে না। সুন্দর সুন্দর কাপড় গুলো গায়ে দেওয়া যাচ্ছে না, কি যে করা। সার্জারি করে ছোট করার কথাও মাথায় আসে মাঝে মাঝে।

থামুন, আর দুশ্চিন্তা করবেন না। আমরা আপনার বেহাল অবস্থার কথা ভেবে নিয়ে এসেছি সহজ ৭টি ব্যায়াম নিয়ে লেখা এই আর্টিকেলটি। চলুন মিশন শুরু করা যাক।

ব্যায়াম ১

হাত মুষ্টিবদ্ধ করুন, এবং থুতনির নিচে যান। এবার মুষ্টি দিয়ে থুতনিতে চাপ প্রয়োগ করুন এবং ৫ সেকেন্ড ধরে রাখুন, তারপর ৫ সেকেন্ড বিরতি নিন। ২-৩ বার পুনরাবৃত্তি করুন।

ব্যায়াম ২

বুকের সামনে দুই হাত জোর করে দাঁড়ান। দুই হাত একে অপরের উপর এমন চাপ প্রয়োগ করুন যেন বুকের মাংসপেশিতে টান অনুভব হয়। খেয়াল রাখবেন যেন পিঠ সোজা থাকে।

ব্যায়াম ৩

পুশ-আপস আপনার বুকের পেশিতে শক্তিশালী করতে পারে। যদি প্রথম প্রথম পুশ-আপ দিতে যান, তাহলে হাঁটুর উপর বা চেয়ার বা টেবিলের উপর ভর দিয়ে করুন। এসময় দুই হাত যতটা সম্ভব একে অপরের থেকে দূরে রাখবেন এবং পা দুটি একত্রে রাখবেন। যখন মাটির দিকে আপনার শরীর চাপ দেবেন, তখন কনুই শরীর থেকে যত দূরে রাখা সম্ভব রাখবেন। ১২-১৫টি পুশ-আপের ৩ টি সেট সম্পন্ন করবেন।

ব্যায়াম ৪

পেটের ওপর শুয়ে হাঁটু ভাজ করে পিঠের দিকে নিয়ে আসুন এবং হাত দিয়ে পায়ের গোড়ালি ধরুন। নতুন অবস্থায় এই অবস্থায় মাত্র ২০ সেকেন্ড থাকবেন এবং ১০ সেকেন্ডর বিরতি নিন। দিনে ৩ বার ব্যায়ামটি করলে দ্রুত ফলাফল পাবেন।

ব্যায়াম ৫

দেয়াল থেকে ২ হাত দূরে দাঁড়িয়ে দেয়ালে মুষ্টিবদ্ধ হাতের সাহায্যে সজোরে ধাক্কা দিয়ে ২০ সেকেন্ড ধরে রাখুন। এরপর ১০ সেকেন্ড বিরতি দিয়ে আবার ধাক্কা দিয়ে দাঁড়িয়ে থাকুন। দিনে ৩ বার এই ব্যায়ামটি করুন।

ব্যায়াম ৬

বাড়িতে জিম বল থাকলে ভালো, নইলে একটি বেঞ্চের উপর বা স্রেফ মাটিতেই শুয়ে পড়ুন। একটা ভারি কিছু বা সম্ভব হলে ছোট একটি ডাম্বেল উপরে দিকে তুলে ধরে কয়েক যতক্ষণ সহ্য করা যায় থাকুন। এরপর ডাম্বেল নামিয়েই আবার তুলে ধরতে হবে। এভাবে ৮ বার করে প্রতিদিন ৩টি সেট সম্পন্ন করবেন।

ব্যায়াম ৭

এই ব্যায়ামটি আপনার বুকের পেশির উপর বেশ চাপ প্রয়োগ করবে। ফলে আপনার স্তনযুগল খুব দ্রুতই আকর্ষণীয় আকৃতি ধারণ করবেন। দুই হাতে দুটি ছোট ডাম্বেল নিন। এবার দুই পা ফাকা করে সোজা হয়ে দাঁড়ান। আস্তে আস্তে হাঁটু ও কোমর ভাজ করে হাত প্রসারিত অবস্থায় সামনের দিকে ঝুঁকুন। কিন্তু দৃষ্টি থাকবে সামনের দিকে। শ্বাস নেওয়ার সময় দুই হাত শরীরের দুই পাশে তুলে দিন। নিঃশ্বাস ত্যাগের সময় নামিয়ে নিন। এভাবে ১২ বার করে ২টি সেট সম্পন্ন করুন।

ধন্যবাদ এতক্ষণ ধৈর্য্য নিয়ে পড়ার জন্য। আমরা আশা করছি এই ব্যায়ামগুলো আপনাকে প্রত্যাশিত ফলাফল দেবে। স্তন নিয়ে আরো কোনো সমস্যা থাকলে আমাদের জানাতে পারেন।