ক্যাটরিনা কাইফের মতো ত্বকের জেল্লা পেতে ব্যাবহার করুন হাতের কাছের এই দুটি জিনিস

ক্যাটরিনা কাইফ (Katrina Kaif) নিঃসন্দেহে এই দেশের অন্যতম সুন্দরী অভিনেত্রী। চল্লিশ ছুঁই-ছুঁই অভিনেত্রীর চেহারা থেকে শুরু করে ত্বকের জেল্লা সবই এখনও যেন উনিশ-কুড়ি বছরের তরুণীর মতোই রয়েছে। ক্যাটরিনার উজ্জ্বল ত্বক, আকর্ষণীয় চেহারা, স্টাইল স্টেটমেন্ট পর্দায় সকলেরই নজর কাড়ে। সেই ম্যায়নে পেয়ার কিঁউ কিয়া (Maine Pyaar Kyun Kiya) থেকে সদ্য মুক্তিপ্রাপ্ত সিনেমা সূর্যবংশী (Sooryavanshi), সব সময়েই ক্যাটরিনার রূপের (Katrina Kaif’s beauty Tips) থেকে চোখ ফেরাতে পারেননি ভক্তরা। সুন্দরীর সৌন্দর্য্যের টিপস (Beauty Tips) ঠিক কি?

বলিউডে অভিনেত্রীদের যেখানে অনেক সময়ই সৌন্দর্য বাড়ানোর জন্য কসমেটিক্স সার্জারি বা অন্য কোনও প্রযুক্তির সহায়তা নিতে দেখা যায়, সেখানে ক্যাটরিনা ভরসা রাখেন ঘরোয়া টোটকাতেই। যদিও অভিনেত্রী ক্যাটরিনা কাইফ (Katrina Kaif) নিজের ত্বকই খুব ভালো। কিন্তু জন্মসূত্রে পাওয়া ত্বক ধরে রাখতে অভিনেত্রী যথেষ্ট যত্নও নেন। তাহলে ক্যাটরিনার সৌন্দর্য্যের রহস্য (Beauty Tips) ঠিক কী জেনে নেওয়া যাক।

ক্যাটরিনার মাত্র ২টি উপকরণের ফেস প্যাক

একটি ইন্টারভিউতে ক্যাটরিনা নিজের ত্বকের জেল্লার রহস্য ফাঁস (Katrina Kaif’s beauty Tips) করেন যেখানে তিনি বলেন যে ত্বকের পরিচর্যায় শুধু ওটস এবং মধু দিয়ে তৈরি ফেস প্যাকই তিনি নিয়মিত ব্যবহার করেন।

কী ভাবে তৈরি করতে হবে

ক্যাটরিনার ফেস প্যাক বানাতে লাগবে এক টেবিল চামচ ওটসের গুঁড়ো এবং মধু। এই দু’টি উপকরণ ভালো করে মিশিয়ে মুখে কিছুক্ষণ রাখতে হবে। এবার শুকিয়ে না যাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। ফেসপ্যাকটি সম্পূর্ণ ভাবে শুকিয়ে গেলে ধুয়ে ফেলতে হবে।

শুধু ফেসপ্যাকই নয়, ক্যাটরিনা তাঁর মুখের ফোলাভাব এবং প্রদাহ কমাতে বরফজল দিয়ে ভালো করে মুখ ধুয়ে নেন।

ওয়ার্ক আউটে বিরতি দেন না

ওয়ার্ক আউটের সঙ্গে ত্বকের জেল্লার গভীর সম্পর্ক রয়েছে। তাই কখনওই ক্যাটরিনা তাঁর ওয়ার্ক আউটে বিরতি দেন না। কারণ নিয়মিত এক্সারসাইজ করলে ত্বকে কোলাজেন তৈরি হয় এবং ত্বক ভেতর থেকে উজ্জ্বল হয়ে ওঠে।

ফেসিয়াল ওয়ার্ক আউট

ক্যাটরিনা ফেসিয়াল ওয়ার্ক আউটও করেন কারণ ফেসিয়াল ওয়ার্ক আউট মুখের বলিরেখা কমাতে এবং ত্বকের নীচের পেশি উন্নত করতে সাহায্য করে।

প্রায়ই মেক আপ করেন না

আমরা সবাই জানি যে মেক আপে ব্যবহৃত বিভিন্ন ধরনের কেমিক্যাল উপাদান ত্বকের উপর প্রভাব ফেলে। তাই প্রাকৃতিক ভাবে সৌন্দর্য ধরে রাখতেই পছন্দ করেন এই বলিউড ক্যুইন। তাই তিনি ত্বকের স্বাস্থ্যের জন্য মাঝে মাঝে মেক আপ ব্যবহার করেন না। তাই বিভিন্ন সময়ে আমরা ক্যাটরিনাকে নো মেক আপ লুকে দেখতে পাই।