মেয়েদের ত্বক ফর্সা করার সেরা ১০ টি নাইট ক্রিমের বিস্তারিত জেনে নিন

তৈলাক্ত ত্বকের জন্য সেরা ১০ টি নাইট ক্রিম (night cream) নিয়ে আজকে আমাদের বিশদ আলোচনা,কেননা, তৈলাক্ত ত্বকের যত্নে আমাদের কেমন নাইট ক্রিম (night cream)ব্যাবহার করতে হবে এবং তৈলাক্ত ত্বকের ময়েশ্চারাইজার হিসিবে নাইট ক্রিম (night cream)কততুকু উপকারী, এই নিয়ে অনেক প্রশ্ন আমাদের মনে। নাইট ক্রিম ব্যবহার এর ফলে হোয়াইট গ্লো রেঞ্জের সবচেয়ে ভাল ফল পাওয়া যায় । ত্বকের সঠিক নাইট ক্রিম বাছাই আসলেই অনেক চিন্তার বিষয়।

তাই এই বিষয়টি মাথায় রেখেই আমরা এখানে, তৈলাক্ত ত্বকের ক্রিম ও উন্নত মানের ১০ টি ভাল নাইট ক্রিমের (night cream)আলোচনা করেছি এবং নাইট ক্রিমের দাম দিয়েছি। আপনি আপনার বাজেটের সাথে সমন্বয় করে তৈলাক্ত ত্বকের জন্য পছন্দের নাইট ক্রিম কিনে নিতে পারেন ।

১) লোটাস হারবাল নিউট্রিনাইট নাইট ক্রিম (night cream)

Lotus Herbals Nutranite Night Cream

মূল্য – ৫০ গ্রাম ৬১০ টাকা

নাইট ক্রিমের (night cream)বাজারে একটি বাজেট নাইট ক্রিম (night cream)হল বিখ্যাত ব্র্যান্ড লোটাস এর এই লোটাস হারবাল নিউট্রিনাইট নাইট ক্রিমটি । এটি একটি পুষ্টি গুল সম্পন্ন নাইট ক্রিম যা ঘুমের মধ্যে আপনার ত্বক পুনরুজ্জীবিত করে তোলে। নাইট ক্রিম ব্যবহার এই জন্য উপকারী যে, এটি ত্বক ড্যামেজ হলে তা ঠিক করে ও ত্বকের ইলাস্টসিটি বাড়ায়।

লোটাস হারবাল ক্রিম ব্যবহারে ত্বক নরম ও মসৃণ হয়। এই ক্রিমে আছে প্রাকৃতিক আলফা হাইড্রক্সি ফ্রুট এসিড যা তৈলাক্ত ত্বকে খুব ভাল কাজ করে। এই এসিডটি আসে আঙ্গুর, জিংসেন ও লিলি নেকটার থেকে । এটা ত্বকে সজীবতা ফিরিয়ে আনে কিন্তু ত্বকের তেল বের করে না।

তৈলাক্ত ত্বকের যত্নে লোটাস হারবাল নিউট্রিনাইট নাইট ক্রিম (night cream)একটি খুব ভাল ও বাজেট সম্পন্ন নাইট ক্রিম (night cream) ।

২) হিমালয়া রিভাইটালাইজিং নাইট ক্রিম (night cream)
Himalaya Revitalizing Night Cream

মূল্য- ৫0 গ্রামের মূল্য- ৪৩০ টাকা

তৈলাক্ত ত্বকের জন্য অতি ভাল মানের ও আপনার বাজেটের মধ্যে পাওয়া যাবে এমন একটি নাইট ক্রিম(night cream)। হিমালয়া রিভাইটালাইজিং নাইট ক্রিম খুব হালকা ফর্মুলা দিয়ে তৈরি যা ত্বকে খুব তাড়াতাড়ি মিশে যায়। তৈলাক্ত ত্বকের এই নাইট ক্রিমে আছে লেমন, এসেনসিয়াল ওয়েল, ভিটামিন ও অ্যাপেল।

টমেটো, সাদা পদ্ম এর উপাদান যা আপনার ত্বকে নষ্ট হয়ে যাওয়া কোষ ঠিক করে ত্বক করে তুলবে উজ্জ্বল মসৃণ। এটির নিয়মিত ও অনেকদিন ব্যবহারে পিগমেনটেশানও দূর করে ।

আরো পড়ুন অল্প সময়ে ত্বক ফর্সা করার ৫টি কৌশল
এই হিমালয়া রিভাইটালাইজিং নাইট ক্রিমটি (night cream)একটি কাচের জারে বাজারে এসেছে যা দেখতে ভীষণ আভিজাত্যপূর্ণ।

৩) অলে ন্যাচারাল হোয়াইট অল ইন ওয়ান ফেয়ারনেস নাইট ক্রিম (night cream)
Olay Natural White All in One Fairness Night Cream

৫০ গ্রামের মূল্য – ৭৫০ টাকা

ত্বক উজ্জ্বল করতে, তৈলাক্ত ত্বকের জন্য সবচেয়ে ভাল নাইট ক্রিম (night cream)। ১০ টি ভিটামিন সমৃদ্ধ এই ক্রিমে আছে ট্রিপল ফর্মুলা ও ভিটামিন বি ৩,প্রো ভিটামিন ৫, ও ভিটামিন ই যা ত্বক উজ্জ্বল করতে নিয়মিত ব্যবহার করা দরকার।

এটি ত্বকের সজীবতা ধরে রাখতে অত্যন্ত দরকার। এটি ব্যবহারে ত্বকের সজীবতা বজায় থাকলেও তা আপনার ত্বক তেলতেলে করে তুলবে না। আপনার ত্বকে যদি একনে থাকে এটি তা বাড়িয়ে তুলবে না কারণ এতে আছে এন্টিঅক্সিজেন যার ফলে হিমালয়া রিভাইটালাইজিং নাইট ক্রিম (night cream) একটি উন্নত নাইট ক্রিম যা তৈলাক্ত ত্বক ফর্সা করে তুলতেও কার্যকর।

তৈলাক্ত ত্বক ফর্সা করার উপায় হিসিবেও আপনি এই নাইট ক্রিমটি (night cream) বেছে নিতে পারেন।

৪) পন্ডস গোল্ড রেডিয়েন্স ইউথফুল নাইট রিপেয়ার ক্রিম
Ponds Gold Radiance Youthful Night Repair Cream

মূল্য- ৫০ গ্রামের মূল্য- ১৪৫০ টাকা।

এই ক্রিমটি এসেছে একটি সুন্দর দেখতে গোল্ডেন প্যাকেটে । এটি মাখনের মতো মোলায়েম ও ত্বক মসৃণ করে তোলে সাথে সাথেই। এটি ত্বকে মিশে যেতে একটু সময় নেয়। এই ক্রিম ব্যবহারে ত্বকে বলিরেখা ও ত্বকের ভাঁজ কমিয়ে ফেলে কারণ এতে আছে ভিটামিন বি ৩ ও সিএলএ ।

এই উপাদানগুলি আপনার তৈলাক্ত ত্বকের এইজ স্পটও দূর করে। ত্বকে নিস্প্রান ভাব দূর করে ত্বকে সজীবতা ও ইয়ইং লুক ফিরিয়ে আনে। এটি একটু ভারী ক্রিম হলেও এর ব্যবহারের ফল কিন্তু দারুণ ।

পন্ডস গোল্ড রেডিয়েন্স ইউথফুল নাইট রিপেয়ার ক্রিম একটি অত্যন্ত ভাল মানের এন্টি এজিং নাইট ক্রিম(night cream)।

৫) ল’ রিয়েল প্যারিস হোয়াইট পারফেক্ট নাইট ক্রিম (night cream)
L’Oréal Paris White Perfect Night Cream

মূল্য- ৫০ গ্রামের মূল্য ১৩৭৫ টাকা।

এই ক্রিমটি একটি ভারী কাচের জারে বাজারে এনেছে কোম্পানিটি। এর সাথে স্ক্র ক্যাপ। এটি একটি জেল ক্রিম যা খুব হালকা ও ত্বকে এক নিমিষেই মিশে যায়। ত্বকে খুব অল্প লাগালেই হয়। আপনার ত্বক তেলে তেলে করা ছাড়াই এটি ত্বক ময়েসচারাইজ করে।

এটি ব্যবহারে ত্বকের ছোট ছোট গর্ত দেখা যায় না আর ত্বকের রঙ নস্ট হলে তা আবার পূর্বের অবস্থায় ফিরিয়ে আনে। । এসব কারনের ল’ রিয়েল প্যারিস হোয়াইট পারফেক্ট নাইট ক্রিম একটি ভাল মানের নাইট ক্রিম (night cream)তৈলাক্ত ত্বকের যত্নে।

৬) ভিচি নরমাড্রাম এন্টি ইমপারফ্যাক্টসান্স অ্যান্ড রিজুভিনেটিং কেয়ার নাইট ক্রিম (night cream)
Vichy Normaderm Anti Imperfection and Rejuvenating Care Night Cream

মূল্য- ৪০ মিলি. এর মূল্য – ১৮০০ টাকা।

উন্নত মানের নাইট ক্রিমের (night cream)মধ্যে এটি টপ লিস্টে থাকবে সব সময়। তবে মূল্য একটু বেশ হলেও এর কার্যকারিতার কাছে মূল্য ম্লান। এই ক্রিমে আছে পারলাইট পাউডার যা ত্বকের অতিরিক্ত সিরাম শুষে নিতে সাহায্য করে। এই ক্রিম আপনার ত্বকে নষ্ট হয়ে যাওয়া ভাব দূর করে ত্বক টান টান করে তুলবে ও একই সাথে ত্বকের ছোট ছোট গর্ত সরিয়ে ত্বক এর টেক্সচার ভাল করবে।

ত্বকের উজ্জলতা বৃদ্ধি করে ত্বক উজ্জ্বল করে তোলে। এই ক্রিম আরও আছে সেলসালিক এসিড যা ত্বকে একনে রোধ করে। তাই যাদের ত্বকে ব্রন হয় ও ত্বক তৈলাক্ত তাদের ত্বকের জন্য ভিচি নরমাড্রাম এন্টি ইমপারফ্যাক্টসান্স অ্যান্ড রিজুভিনেটিং কেয়ার নাইট ক্রিম (night cream)একটি খুব ভাল উন্নত নাইট ক্রিম।

৭) লেকমে ইউথ ইনফিনিটি স্কিন ফারমিং নাইট ক্রিম(night cream)
Lakme Youth Infinity Skin Firming Night Creme

মূল্য- ৫০ গ্রামের মূল্য ১৬০০ টাকা।

এটি একটি এন্টি এইজিং ক্রিম যা ত্বকের সাজ সজ্জায়ও দারুণ। তৈলাক্ত ত্বকের জন্য খুব ভাল পারফেক্ট একটি নাইট ক্রিম (night cream) । আর এর মূল্যটিও আপনার হাতের নাগালে। এটি ঘন আর ক্রিমি কিন্তু সহজেই আপনার ত্বকে মিশে যাবে । ত্বক তেলেতেল করবে না কিন্তু ত্বক হয়ে উঠবে নরম, মসৃণ আর উজ্জ্বল। এর নিয়মিত ব্যবহারে ত্বক ফর্সা হয় কারণ হল এর লিমুনাইজিং পার্ল। এটি একটি

ননকমেডনানিক ক্রিম তাই আপনার ত্বকের লোমকূপ ব্লক করবে না । এই ক্রিমে আছে ইন্সটা কোলাজেন যা ত্বক টান টান করে আর ত্বকের ইলাস্টিসিটি বাড়ায়।

৮) কামা রিজুভেনেটিং অ্যান্ড ব্রাইটেনিং আয়ুরভেদিক নাইট ক্রিম (night cream)
Kama Rejuvenating and Brightening Ayurvedic Night Cream

মূল্য- ৫০ গ্রামএর মুল্ল্য-৩৩০০ টাকা।

সবারই এই উন্নত আয়ুরভেদিক ক্রিমটি সম্পর্কে জানা উচিৎ। এই ক্রিমে দুর্লভ সব উপাদান আছে যা আপনার ত্বক এর রঙ উজ্জ্বল করতে ও ত্বকে নুতন কোষ জন্মাতে সাহায্য করে। এটি চোখের নীচে ব্যবহার করা যায় এবং এটি ত্বকের ডার্ক সার্কেল ও পিগমেনটেশান দূর করে ও ত্বকের টেক্সচার ভাল করে।

এটি ত্বকে খুব তাড়াতাড়ি মিশে যায়। তাই তৈলাক্ত ত্বকের জন্য এটি খুব ভাল একটি উন্নত নাইট ক্রিম (night cream)।

৯) ফরেস্ট এসেনসিয়াল নাইট ট্রিটমেন্ট জেসমিন এন্ড পাচৌলি ক্রিম
Forest Essentials Night Treatment Cream Jasmine & Patchouli

মূল্য- ৫০ গ্রামের মূল্য- ৪৩০০ টাকা।

মিশ্র ধরণের ত্বক ও একনে ত্বকের জন্য বিশেষ ভাবে তৈরি এই ক্রিমটি খুব ভাল ও সুপারিশযোগ্য। এতে আছে কারেকটিভ নাইট ফর্মুলা । এটি উপাদানে আছে জেসমিন, পাচৌলি ওয়েল যা ত্বক মসৃণ করে ত্বকে পুষ্টি যোগায় ও ত্বকের ওয়েল উৎপাদন নিয়ন্ত্রণ করে। আর নিয়মিত ব্যবহারে আপনার ত্বক মসৃণ করে তুলবে। এর জলপাই তেল ও রাইচ ব্রান ওয়েল ত্বকে অকালে বুড়িয়ে যাওয়া রোধ করে, বয়সের ছাপ পড়া থেকে রক্ষা করে আর ত্বকের ইলাস্টিসিটি বজায় রাখে।

তৈলাক্ত ত্বকের জন্য ক্রিম বাছাই করা ঝামেলার কাজ,কিন্তু, এটি হালকা ধরণের ক্রিম যা তৈলাক্ত ত্বকের জন্য একটি উত্তম চয়েস। এই ক্রিমের মূল্য বেশী কিন্তু এটি অনেক দিন ব্যবহার করা যায় আর প্রাকৃতিক উপাদান ত্বকের জন্য অত্যন্ত কার্যকর আর ভাল মানের নাইট ক্রিম (night cream) নিসন্দেহে।

তাই তৈলাক্ত ত্বকের যত্নে আপনি এই ফরেস্ট এসেনসিয়াল নাইট ট্রিটমেন্ট জেসমিন এন্ড পাচৌলি ক্রিমটি ব্যাবহার করে দেখতে পারেন।

১০) দ্যা বডি শপ সিউড ক্লারিফাইং নাইট ট্রিটমেন্ট ক্রিম
The Body Shop Seaweed Clarifying Night Treatment

৩০ মিলি. এর মূল্য- ২৪০০ টাকা।
তৈলাক্ত ত্বকের জন্য একটি পারফেক্ট পছন্দ যা একটি জেল ধরণের ক্রিম কিন্তু আপনার ত্বকে পিএইচ লেভেল নিয়ন্ত্রণ করবে। এর ইনোভেটিভ ফর্মুলা ত্বকে ড্যামেজ বা ত্বক যে এরিয়া গুলি বেশী ক্ষতিগ্রস্ত সেখানে ব্যবহারে ত্বক পুনরুজ্জীবিত হয়। শুষ্ক এরিয়া সজীব হয়ে উঠে। মিশ্র ও তৈলাক্ত ত্বকের জন্য দ্যা বডি শপ সিউড ক্লারিফাইং নাইট ট্রিটমেন্ট ক্রিম খুব ভাল ও উন্নত নাইট ক্রিম (night cream)।

তো এই হল আমাদের ১০ টি অত্যন্ত ভাল মানের ও প্রাকৃতিক উপাদান সমৃদ্ধ নাইট ক্রিম (night cream) যা আপনার তৈলাক্ত ত্বকের যত্নে অপরিহার্য নাইট ক্রিম।

তৈলাক্ত ত্বকের ফেসওয়াস নিয়ে আমরা ফিরে আসব খুব তাড়াতাড়ি। আর হ্যাঁ ছেলেদের তৈলাক্ত ত্বকের যত্ন, তৈলাক্ত ত্বকের জন্য ক্রিম নিয়ে ও হাজির হব।