ঘরেই তৈরি করুন ইতালিয়ান হোয়াইট সস পাস্তা

হোয়াইট সস পাস্তা বেশ মজার একটি খাবার। ছোট-বড় সবার কাছেই খাবারটি খুব প্রিয়। রেস্টুরেন্টে গিয়ে মজাদার এই খাবারটির থাকেন অনেকেই। তবে রেস্টুরেন্টে গিয়ে না খেয়ে ঘরেই তৈরি করতে পারেন। বিকেলের নাস্তায় খুব সহজে ঘরেই তৈরি করতে পারবেন এই খাবারটি। সুস্বাদু ও পুষ্টিকর এই খাবার তৈরি করা খুব সহজ। চলুন তবে জেনে নেয়া যাক ইতালিয়ান হোয়াইট সস পাস্তা তৈরির রেসিপিটি-

উপকরণ: পাস্তা দুই কাপ, হাড় ছাড়া মুরগির মাংস ছোট আর পাতলা করে কাটা আধা কাপ, মাশরুম আধা কাপ, বেবি কর্ন আধা কাপ, দুধ দুই কাপ, ময়দা দুই টেবিল চামচ, মাখন তিন টেবিল চামচ, চিজ গ্রেট করা আধা কাপ, অরিগ্যানো এক চা চামচ, চিলি ফ্লেক্স আধা চা চামচ, রসুন কুচি আধা চা চামচ, পেঁয়াজ কুচি এক টেবিল চামচ, মেয়োনিজ আধা কাপ।

প্রণালী: প্রথমে একটি পাত্রে পানি ফুটিয়ে তাতে সামান্য লবণ দিয়ে পাস্তা সিদ্ধ করে নিন। খেয়াল রাখবেন যেন বেশি সিদ্ধ হয়ে ভেঙ্গে না যায়।

তারপর পানি ঝরিয়া ঠান্ডা করে নিন। গরম পানি, লবণ ও গোলমরিচ গুঁড়া দিয়ে চিকেন, বেবি কর্ন ও মাশরুম সিদ্ধ করে নিন।

তারপর তা সামান্য মাখন দিয়ে ভেজে নিন। এবার প্যানে মাখন গরম করে তাতে রসুন কুচি দিন। হালকা রং ধরলে পেঁয়াজ কুচি দিন।

তারপর তাতে ময়দা দিয়ে ভালো করে নাড়াচাড়া করে নিন যতক্ষণ না ময়দা থেকে কাঁচা গন্ধ চলে যাচ্ছে। এবার তাতে দুধ দিয়ে ভালো করে নাড়তে থাকুন।

খেয়াল রাখবেন যাতে ময়দা দলা পাকিয়ে না যায়। তারপর ময়দা আর দুধের মিশ্রণে যোগ করুন চিজ ও মেয়োনিজ। তারপর প্যানে ভেজে রাখা চিকেন, বেবি কর্ন আর মাশরুম দিয়ে দিন।

দুই থেকে তিন মিনিট ঢাকা দিয়ে রাখুন। তারপর পাস্তা দিন। সব উপকরণ ভালোভাবে মিশে গেলে অরিগ্যানো আর চিলি ফ্লেক্স ছড়িয়ে নামিয়ে নিন।