ছ’মাসে পা দেবযানের, আশীর্বাদ নিতে অনুরাগীদের সামনে ছেলে কোলে শ্রেয়া

ছেলের জন্ম থেকে খুঁটিনাটি সমস্ত অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন শ্রেয়া ঘোষাল। কিন্তু ছেলের মুখ কাউকে দেখাননি। সোমবার সেই সাধও পূরণ করে দিলেন। দেবযানকে নিয়ে জনতার দরবারে হাজির গায়িকা মা! মায়ের কোলে চেপে অবাক চোখে চারপাশে দেখতে ব্যস্ত খুদে।

মুখে স্বর্গীয় হাসি। তাই দেখে তৃপ্তির হাসি হেসেছেন শ্রেয়াও। এ দিন ছ’মাসে পা রেখেছে শিলাদিত্য মুখোপাধ্যায়-শ্রেয়া ঘোষালের সন্তান। মা-ছেলের ছবি থেকে চোখ ফেরানো দায়! শিল্পীর তরফ থেকে এটাই যেন ছিল জন্মদিনের ‘ফেরত উপহার’।

দেবযান আপাতত কিছুই বলতে পারে না। তার হয়ে অনুরাগীদের বার্তা পাঠিয়েছেন তাঁর মা। মাত্র ছ’মাসেই ছেলে যেন অনেক বড় হয়ে গিয়েছে! চারপাশের দুনিয়াকে নতুন চোখে দেখছে। অবসরে রঙিন ছবিওয়ালা বই পড়ছে। মজার কিছু শুনলে গলা ছেড়ে হেসে উঠছে। মায়ের সঙ্গে দেদার আড্ডা তো আছেই।

তার পরেই দার্শনিক ভঙ্গিতে বলে উঠেছে, ‘মায়ের সঙ্গে বন্ধুত্ব তো হবেই! মা যে আমায় পেয়েছে।’ দেবযানের একটু একটু করে বড় হয়ে ওঠা গোপন ছিল না শ্রেয়ার অনুরাগীদের কাছে। তার প্রথম খেলনা, দুষ্টুমি সব কিছুই প্রকাশ্যে এনেছিলেন শিল্পী। বদলে সবাই দেবযানকে ভরিয়ে দিয়েছেন আশীর্বাদ, ভালবাসায়। তার জন্যও খুদে আন্তরিক কৃতজ্ঞ সবার কাছে।

২২ মে পুত্র সন্তানের জন্ম দিয়েছিলেন শ্রেয়া ঘোষাল। ৪ মার্চ টুইটারে জানিয়েছিলেন, মা হতে চলেছেন তিনি। দেবযানের জন্ম দিয়ে নেটমাধ্যমে গায়িকা লিখেছিলেন, ‘ঈশ্বরের কৃপায় আমাদের ছেলে হয়েছে। শিলাদিত্য এবং আমি ভীষণ খুশি। খুশি আমাদের পরিবারও।’