অল্প সময়ে ফর্সা ও কোমল ত্বক পেতে ব্যাবহার করুন কাঁচা দুধ দিয়ে তৈরী দুইটি ফেসপ্যাক

আপনার ত্বক সাধারণ, শুষ্ক বা তৈলাক্ত যেমনই হোক না কেন কাঁচা দুধ ত্বকে ব্যবহার করলে ত্বকের হারিয়ে যাওয়া জেল্লা ফিরে আসে।

১. কাঠবাদাম, খেজুর ও দুধের ফেসপ্যাকঃ ত্বকে বলিরেখা পড়ে গিয়েছে? কোন ক্রিম বা প্যাক কাজ করছে না? তাহলে আপনাদের জন্য রইল দুধের এই ফেসপ্যাক। যা ব্যবহারে কয়েকদিনের মধ্যেই দেখতে পারবেন বলে রেখা মুছে যাচ্ছে। ত্বক টানটান হয়ে উঠবে সহজেই।

উপকরণঃ ৭/৮ টি কাঠবাদাম, ৭/৮ টি খেজুর, কাঁচা দুধ পরিমাণমতো।
প্রস্তুত প্রণালী ও ব্যবহার বিধিঃ প্রথমে কাঠ বাদাম এবং খেজুরের থেকে বীজ আলাদা করে নিয়ে দুধের মধ্যে ৩০ মিনিট মতো ভিজিয়ে রাখুন। এরপর দুধ থেকে কাঠবাদাম এবং খেজুর তুলে রেখে মিহি করে বেটে নিন। এবার তা দুধের সঙ্গে কাদা কাদা করে গুলে নিন। তা আঙুলের সাহায্যে সারা মুখে লাগিয়ে নিন। এরপর আলতো হাতে ২০-২৫ মিনিট পর্যন্ত তা মাসাজ করুন। তারপর তা ভালো করে ধুয়ে ফেলুন। ভালো ফল পেতে সপ্তাহে তিন দিন ব্যবহার করুন।

২. কলা, দুধ, মধুর ফেসপ্যাকঃ ত্বককে উজ্জ্বল বানাতে এই প্যাকটি খুবই কার্যকরী। পাশাপাশি ত্বককে ময়েশ্চারাইজ করতে খুবই ভালো কাজ করে। শীতের সময় ড্রাইনেস দূর করতেও এটি ব্যবহার করা যায়।

উপকরণঃ অর্ধেকটা পাকা কলা, ৪ চা চামচ দুধ, সামান্য মধু।

প্রস্তুত প্রণালী ও ব্যবহার বিধিঃ উপকরণগুলি খুব ভালো করে মিশিয়ে নিন। হাত দিয়ে কলা ভালো করে চটকে নিন যাতে কোনো দলা না থাকে। এরপর মিশ্রণটি ভালো করে মুখে মেখে নিন।

এরপর মিশ্রণটি ২০ মিনিট মতো মুখে রেখে ভালো করে একটু উষ্ণ পানিতে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুদিন করে ব্যবহার করলে তফাৎটা বুঝতে পারবেন।