ত্বকের উজ্জ্বলতা বাড়াতে গোসলে গা-মাজুনি ব্যবহারের সঠিক নিয়ম জেনে নিন

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে গা-মাজুনির ব্যবহার কতোটা জরুরি তা জানেন কি? এটি ত্বকের মৃত কোষ দূর করে। শরীরের রক্ত সঞ্চালন বৃদ্ধি করে ত্বককে করে তোলে উজ্জ্বল ও কোমল। জেনে নিন কীভাবে ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ব্রাশ বা গা-মাজুনি ব্যবহার করবেন-

প্রথমে আপনার পা থেকে শুরু করুন। পায়ের উপর থেকে ব্রাশটি মৃদু এবং বৃত্তাকার গতিতে ঘষতে শুরু করুন। যেকোনো একপাশ থেকে শুরু করুন, তারপরে অন্যদিকে। তারপরে পিঠ, পেট এবং আন্ডারআর্মস সমস্ত উর্ধ্বমুখী বৃত্তাকারে ঘষুন।

যদি আপনার কোনো খোলা ক্ষত এবং স্ক্র্যাচ থাকে তবে তা এড়িয়ে ব্রাশ করুন। অবশ্যই হালকাভাবে। পা থেকে ঘাড় পর্যন্ত ভালোভাবে ঘষে নিন। পিঠ পরিষ্কারের জন্য বাথ ব্রাশের মতো হ্যান্ডেলযুক্ত ব্রাশ ব্যবহার করতে পারেন।

মুখে

মুখে একই ব্রাশ ব্যবহার করবেন না। আপনার মুখের জন্য একটি নরম ব্রাশ ব্যবহার করুন। যদি হাতের কাছে না থাকে তবে আপনি কেবল একটি স্ক্রাব ব্যবহার করতে পারেন।

গোসলে

পুরোপুরি সব জায়গায় ব্রাশ হয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। কুসুম গরম পানিতে গোসল করুন। এটি মৃত ত্বকের সমস্ত কোষ ধুয়ে ফেলবে। এক্ষেত্রে জেল বা সাবান ব্যবহার করতে পারেন। গোসল শেষ করে অবশ্যই কিছুটা হাই-প্রোটিন ময়েশ্চারাইজার ব্যবহার করুন। এরপর এক কাপ সবুজ চা খেতে পারেন।