শিখে নিন ‘হানি গার্লিক চিকেন স্টিকস’ তৈরি

চিকেন খেতে পছন্দ করে না এমন কাউকে খুঁজে পাওয়া খুবই কষ্টকর। চিকেন দিয়ে তৈরি সুস্বাদু খাবারের স্বাদ সহজে ভোলার মতো না। চিকেন দিয়ে নানা রকম রেসিপি খুব অল্প সময়ে তৈরি করা যায়। তেমনই অল্প সময়ে তৈরি করার মতো একটি মজাদার রেসিপি হলো হানি গার্লিক চিকেন স্টিকস। চলুন তাহলে জেনে নেয়া যাক হানি গার্লিক চিকেন স্টিকসের রেসিপিটি-

figure>

উপকরণ: আধা কাপ মধু, ২ টেবিল চামচ সয়া সস, ২ টি মুরগির সিনার মাংস (১ ইঞ্চি করে ৮ ভাগ), ২ টেবিল চামচ ভিনেগার, ১ চা চামচ আদা বাটা, ১ চা চামচ রসুন গুঁড়ো, ১ টেবিল চামচ কর্ণ ফ্লাওয়ার, ৮ টি কাঠি।

figure>

প্রণালী: মুরগির মাংসগুলোকে প্রথমে সস দিয়ে ২ ঘন্টা ভালোভাবে মেরিনেট করে নিন। একটি বাটির মধ্যে মধু, সয়া সস, ভিনেগার, আদা বাটা এবং রসুন গুঁড়ো নিয়ে ভালভাবে মেখে নিন।

এবার পরিমানমতো কর্ণ ফ্লাওয়ার যোগ করুন মিশ্রণটি ঘন হয়ে আসা পর্যন্ত। কাঠি গুলোকে ১০ মিনিট পানিতে ভিজিয়ে নিন। এবার কাঠি গুলোর সঙ্গে মাংসগুলোকে ভালোভাবে গেথে নিন যেন খুলে না যায়।

figure>

ওভেন ২০০ ডিগ্রি সেঃ প্রিহিট করে নিন। এবার মাংসগুলোকে ওভেনে দিয়ে ১৪ থেকে ১৫ মিনিট রান্না করুন। ৭ থেকে ৮ মিনিট পর মাংসগুলোকে বের করে উলটিয়ে দিন। এবং কিছুটা সস মেখে দিন। হাল্কা বাদামি ভাব হয়ে আসলে বের করে গরম গরম পরিবেশন করুন।

ওভেন না থাকলে ফ্রাইপ্যান অথবা গ্রিল এ হালকা আঁচে রান্না করে নিন। পোলাও, নানরুটি বা পরোটার সঙ্গে হানি গার্লিক চিকেন হলে তো কথাই নেই। এছাড়া এগুলো ছাড়াও মজাদার এই খাবার খাওয়া যাবে বেশ মজা করে।