অকালে বুড়িয়ে যাওয়া বন্ধ করে করিনার মতো যৌবন ধরে রাখতে চান? ট্রাই করুন অব্যর্থ টোটকা

২ সন্তানের মা হয়েও নিজেকে ফিট রেখেছেন করিনা। চোখেমুখে স্পষ্ট বয়সের ছাপ, নো মেক আপের ছবিতেই স্পষ্ট বোঝা যাচ্ছে বয়স বাড়ছে। বয়স ৪০ পেরিয়েছে,তার উপরে কয়েকদিন আগেই মা হয়েছেন বলিউডের বেবো। বরাবরই ফিটনেস ফ্রিক অভিনেত্রী যোগা, জিম ছাড়া যার একমুহূর্ত চলে না এবার নিজেকে ফিট রাখতে একটু অন্য পথ অনুসরণ করলেন করিনা। সম্প্রতি প্রকাশ্যে এসেছে বলি অভিনেত্রী করিনা কাপুরের ফিটনেস মন্ত্র। কোন মন্ত্রে নিজের যৌবন ধরে রেখেছেন বেবো, দেখে নিন একনজরে।

কোয়ারেন্টাইনে বাইরের কাজ বন্ধ হওয়ায় ঘরে প্রত্যেকের কাছেই অঢেল সময়। আর সেই সময়ের মাঝখানেই যে যা পারছেন তা-ই করছেন। আর সঙ্গে সঙ্গেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দিচ্ছেন। করিনা কাপুরও রয়েছেন সেই তালিকায়।

কয়েকদিন আগেই মা হয়েছেন বলিউডের বেবো। ২ সন্তানের মা হয়েও নিজেকে কীভাবে ফিট রেখেছেন করিনা। তা জানতেই মুখিয়ে রয়েছে দর্শকরা।

দিনের শুরুতেই হাঁটা দিয়ে তার দিন শুরু হয়। প্রতিদিন কমপক্ষে ৩০ মিনিট করে হাঁটেন। এটি ওজন কমানোর পাশাপাশি শক্তি বাড়াকেও সাহায্য করে।

হাঁটা শরীরের পক্ষে খুবই উপকারী। এতে মেদও যেমন কমে তেমনই ওজনও কমতে থাকে। সপ্তাহে ৩-৪ দিন ৪৫ মিনিটের কঠোর অনুশীলন করেন করিনা।

এর পাশাপাশি তিনি কার্ডিয়াকও করেন। জিম ট্রেনার নম্রতা জানিয়েছেন, তিনি প্রতিদিন বিভিন্ন অনুশীলন করেন যাতে নতুন করে এনার্জি পাওয়া যায়।

করিনার এই টোনড ফিগারের পিছনে ডায়েটিং বিশেষজ্ঞ রুজুতা দিবেকারেরও বড় ভূমিকা রয়েছে। রুজুতার ডায়েট প্ল্যানেই তিনি এই চেহারা ধরে রেখেছেন।

দিনের শুরুটা করেন মরশুমি ফল দিয়ে।করিনা আরও জানিয়েছেন, ওজন কমানোর ডায়েট তিনি কখনওই করেননি। তিনি সেই ডায়েটই ফলো করেন যা তার শরীরকে সঠিক পুষ্টি দেয়।

করিনার ব্রেকফাস্টে দুধ, ফলের রস, উপমা, ইডলি এগুলিই খেতে পছন্দ করেন। দুপুরের মেনুতে মুসুর ডাল, রুটি, এক বাটি ভেজিটেবিল স্যুপ,এবং স্যালাড থাকে। ডিনারে রুটি অথবা ব্রাউন রাইস, দই, স্যুপ।

ডায়েট তো রয়েইছে তার সঙ্গে ওয়ার্কআউটেই বেশি মন দেন করিনা কাপুর। করিনার ট্রেনার নম্রতা তাকে দীর্ঘদিন ধরে ট্রেন্ড করে চলেছেন। করিনার এই ট্রেনারের মাসিক বেতন ৪০,০০০ টাকা।

করিনা কাপুরের নানান মুহূর্ত দেখার জন্য মুখিয়ে থাকেন ফ্যানেরা। এবার করিনার মতো স্লিম চেহারা পেতে অবশ্যই ট্রাই করুন করিনার ফিটনেস ট্রিকস।