সাধারন ঘরোয়া টোটকার গুণেই নিজেকে সুন্দর রেখেছেন অনুষ্কা শেট্টি, জেনেনিন অনুষ্কার রূপের রহস্য

কসমেটিস সার্জারি নয়, বেসন ও লেবু দিয়ে তৈরি প্যাক ব্যবহারে অনুষ্কা পেয়েছেন উজ্জ্বল দাগহীন ত্বক। এমনকী, এই প্যাকের জন্যই এখনও বলিরেখা দেখা দেয়নি তাঁর মুখে। জেনে নিন তাঁর সকল বিউটি সিকরেট।

আর কদিন পরই ৪০-এ পা দেবেন বাহুবলী খ্যাত অভিনেত্রী অনুষ্কা শেট্টি (Anushka Shetty)। কিন্তু, তাঁকে দেখে বয়স বোঝার জো নেই। দক্ষিণী এই নায়িকার (Actress) খ্যাতি সর্বত্র। তাঁর রূপে মুগ্ধ বহু মানুষ। বাহুবলী খ্যাত ‘দেবসেনা’ অনুষ্কা শেট্টির রূপের রহস্য জানতে সকলেই উৎসুক। কীভাবে তিনি সৌন্দর্য ধরে রেখেন তা জানলে সকলে অবাক হয়ে যাবেন। তিনি ঘরোয়া টোটকার গুণে পেয়েছেন এমন উজ্জ্বল ত্বক (Glowing Skin)। জেনে নিন কীভাবে অনুষ্কা শেট্টি পেয়েছেন এমন ত্বক।

এখন চলছে উৎসবের মরশুম। সামনেই কালীপুজো। তারপর ভাইফোঁটা, জগধাত্রী পুজো থেকে ক্রিসমাস। পর পর কয় মাস ধরে রয়েছে উৎসব। এই সময় ত্বক উজ্জ্বল করতে সকলে ব্যস্ত। এর জন্য চলছে ফেসিয়াল, ফেল প্যাক ও ফেস মাস্কের ব্যবহার। কেউ কেউ যেমন পার্লারে গিয়ে ত্বকের যত্ন (Skin Care) নিতে ব্যস্ত, তেমনই কেউ কেউ ঘরেই নিচ্ছেন ত্বকের যত্ন।

ঘরে তৈরি স্ক্রাবার, ফেস প্যাকের গুণে নজড় কাড়তে চাইছেন সকলের। তবে, এত প্রচেষ্টা সত্ত্বেও সব ব্যর্থ হলে মেনে চলুন অনুষ্কার টোটকা। ‘বাহুবলি’ খ্যাত অনুষ্কা শেট্টি ঘরোয়া প্যাকের (Home Made Pack) গুণে পেয়েছেন উজ্জ্বল দাগহীন ত্বক। এমনকী, এই প্যাকের জন্যই এখনও বলিরেখা দেখা দেয়নি তাঁর মুখে। জেনে নিন কীভাবে বানাবেন এই প্যাক।

প্রথমে একটি পাত্রে পরিমাণ মতো বেসন (Basan) বা ময়দা নিন। যুগ যুগ ধরে রূপচর্চায় ব্যবহার হয়ে আসছে বেসন। ত্বকের যত্নে দারুণ কার্যকরী এ উপাদানটি। ত্বকের ময়লা দূর করার পাশাপাশি ব্রণ, সানট্যানসহ যাবতীয় সমস্যা সমাধানে ব্যবহার করতে পারেন বেসন। বেসনের বদলে ময়দাও দেওয়া যায়। এটিও এই একই কাজে লাগে। এবার মেশান পরিমাণ মতো পাতিলেবুর (Lemon) রস। লেবুর প্রাকৃতিক উপাদান ত্বককে আরও ফর্সা করে তুলবে। এর গুণে মুখে সকল দাগ দূর হবে। এবার এতে সামান্য জল দিন। ভালো করে মিশিয়ে মুখে মেখে রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে নেবেন। অনুষ্কা শেট্টি এই প্যাকের গুণে পেয়েছেন উজ্জ্বল ত্বক।

এছাড়াও, দিনে ৬ থেকে ৭ লিটার জল পান করুন। অনুষ্কা নিয়মিত তা করে থাকে। এরই সঙ্গে অনুষ্কার মতো এড়িয়ে চলতে হবে জাঙ্ক ফুড। তেল-ঝাল-মশলা খাওয়া যথা সম্ভব কমিয়ে দিন। দেখবেন ত্বকের সঙ্গে স্বাস্থ্যও ভালো থাকবে। আর চুলের যত্ন (Hair Care) নিতেও অনুষ্কা শেট্টি ব্যবহার করেন একটি বিশেষ তেল। একটি পাত্রে সম পরিমাণ ক্যাস্টর অয়েল, সরষের তেল ও নারকেল তেল ভালো করে মেশান। এটি দিয়ে চুলে মাসাজ করুন। ১ ঘন্টা রেখে শ্যাম্পু করে নিন। কদিন ব্যবহারে ফারাক বুঝবেন।