জেনে নিন যেভাবে চল্লিশেও বলিরেখা দূরে রেখে শ্রিয়া সরণের মতো তারুণ্য পাবেন

চল্লিশেও দূরে থাকবে বলিরেখা, জেনে নিন শ্রিয়া সরণের মতো তারুণ্য কী করে পাবেন

বয়স বেড়ে যাক, তা বোধ হয় কেউই চান না। আর এই যৌবন ধরে রাখতে চলে জোড় কসরত। নিত্য নতুন প্রোডাক্ট (Skin care Product) ব্যবহার, ব্যায়াম আরও কত কী। অনেকে তো আবার ডাক্তারি পরামর্শও মেনে চলেন ত্বক সুন্দর রাখতে। এই বয়স ধরে রাখার বিষয়ে সাধারণের থেকে সেলেবরা (celebrity) অনেক বেশি এগিয়ে। বয়স যাই হোক, তাদের তারুণ্য কিন্তু একই থাকে। তাদের রূপ দেখে তাদের বয়স নির্ধারন করা কোনও ভাবেই সম্ভব নয়।

এমন অনেক বলিউড সেলিব্রিটি আছেন যারা মেকআপ ছাড়া ক্যামেরার সামনে আসতেও ভয় পান না। তাদের উজ্জ্বল ত্বক মন ভালো করে দেওয়ার মতো। বয়স যাই হোক ত্বক সব সময় থাকে উজ্জ্বল এমন সুন্দর ত্বক যে শুধু জিনগত কারণে মেনে এমন নয়, নিয়মিত পরিচর্যাতেও ধরে রাখতে পারেন বয়স। স্বাস্থ্যকর ডায়েট, ত্বকের যত্ন আর শরীরচর্চাতেও (Exercise) বয়স ধরে রাখা সম্ভব। অবিশ্বাস্য মনে হলে শ্রিয়া সরনের (Shriya saran) কথাই দেখুন। এক সন্তানের মা শ্রিয়ার সঠিক বয়স বোঝা বেশ কঠিন। উইকিপিডিয়া বলছে তার বয়স এখন ৩৯। তবে, শ্রিয়ার ত্বক বা রূপ দেখে তা বোঝা বেশ কঠিন। তাকে সদ্য ৩০-তে পা দেওয়া যুবতী বললেও ভুল হবে না।

আপনার ত্বকেও এমন ছোঁয়া পেতে চান? বয়স ধরে রাখতে চান শ্রিয়ার সরণের মতো? তাহলে অবশ্যই আজ থেকে বদলে ফেলুন আপনার সকল বদ অভ্যেস। মনে রাখবেন সেলেবদের মতো বয়স ধরে রাখা সহজ কথা নয়। এর জন্য প্রতি মুহূর্তে করতে হবে কসরত। চলতে হবে বাঁধাধরা ছকে। স্বাস্থ্যকর জীবনযাপন, পর্যাপ্ত পরিমাণে জল খাওয়া, ফল-শাক-সব্জি রোজকার খাবারে যোগ করা এবং নিয়মিত শরীরচর্চা আপনার ত্বক ভিতর থেকে ঝকঝকে করে তুলবে। তা ছাড়াও প্রয়োজন ত্বকের যত্ন।

সম্প্রতি জানা গিয়েছে শ্রিয়া সরণের সুন্দর ত্বকের গোপন রহস্য। ঘরোয়া উপায়ে আপনিও শ্রিয়ার মতো উজ্জ্বল ত্বক পেতে পারেন। ধরে রাখতে পারেন বয়স। এর জন্য নিয়মিত একটি ঘরোয়া প্যাক লাগান। এই প্যাক বানাতে প্রয়োজন বেসন, হলুদ, দই। একটি পাত্রে ১ টেবিল চামচ বেসন নিন। তাতে দিন সামান্য হলুদ গুঁড়ো এতে দই দিয়ে ভালো করে মিক্স করুন। এবার প্যাকটি মুখ ও গলায় ভালো করে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। নিয়মিত ব্যবহারে উপকার পাবেন।