নখ থেকে মেহেদির দাগ তুলতে শিখে নিন সহজ ঘরোয়া উপায়

নখ থেকে মেহেদির দাগ তুলবেন যেভাবে

বিভিন্ন উৎসব ও অনুষ্ঠানে কমবেশি সব নারীই মেহেদি ব্যবহার করেন। অনেকে আবার নখও রাঙিয়ে তোলেন মেহেদিতে। ত্বক মেহেদির রঙে লাল হলেও কিছুদিন পর তা ফিঁকে হতে শুরু করে।

তবে নখ থেকে খুব সহজে মেহেদির দাগ দূর করা যায় না। কখনও এ দাগ উঠতে ৫-৬ মাসও সময় লাগতে পারে। তবে চাইলেই কিন্তু মেহেদির দাগও নখ থেকে দ্রুত তোলা সম্ভব। জেনে নিন নখ থেকে মেহেদি তোলার ৫ উপায়-

>> লবণ ক্লিনজিং অ্যাজেন্ট হিসেবে ব্যবহৃত হয়। এছাড়াও এটি ব্যবহারের কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই। মেহেদির দাগ তুলতে লবণ পানিতে নখগুলো ২০ মিনিটের জন্য ডুবিয়ে রাখুন। তারপর একটি ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।

>> নখ থেকে মেহেদির দাগ তোলার আরও একটি সহজ কৌশল হলো জলপাই তেল ও লবণ ব্যবহার করা। এই দু’টি উপাদান ব্লেন্ড করে নখে ব্যবহার করে তুলোর সাহায্যে কিছুক্ষণ ঘষুন।

>> লেবু ও বেকিং সোডা প্রাকৃতিক ব্লিচ উপাদান হিসেবে ব্যবহৃত হয়। এগুলো আবার ঘর পরিষ্কারের কাজেও লাগে। সামান্য বেকিং সোডায় লেবুর রস মিশিয়ে নখগুলো ডুবিয়ে রাখুন বেশ কিছুক্ষণ। দেখবেন মেহেদির দাগ দ্রুত দূর হবে।

>> গরম পানি ব্যবহার করেও মেহেদির দাগ দূর করতে পারবেন সহজেই। এটিও দাগ তুলতে বিস্ময়কর কাজ করে। তবে খুব গরম পানি ব্যবহার করবেন না। ২০ মিনিট হালকা গরম পানিতে নখ ডুবিয়ে রাখুন।

>> টুথপেস্ট ব্যবহার করেও মেহেদির দাগ দূর করতে পারেন। এজন্য নখে টুথপেস্ট ব্যবহার করে ১০-১৫ মিনিট রাখুন। তারপর সামান্য ঘষে তুলে ফেলুন।

জেএমএস/এএসএম