চুল সিল্কি করার সহজ ঘরোয়া উপায় শিখে নিন

বেশি মাথা ঘামিয়ে লাভ নেই, তাতে চুল সিল্কি হবে না। বরং ট্রাই করুন আজকের দুটি হেয়ার প্যাক আর কিছু টিপস। দেখবেন এক সপ্তাহে চুল রেশমের মত নরম ও উজ্জল হয়ে উঠেছে। তাহলে পড়ে নিন আজকের লেখা।

ড্রাই শ্যাম্পু(shampoo)
রোজ রোজ শ্যাম্পু (shampoo) না করে মাঝে মাঝে ড্রাই শ্যাম্পু (shampoo) ব্যবহার করুন। এটি করার জন্য চুলে জল ঢালার দরকার নেই। যখন খুশি এটা করা যায়। চুল সিল্কিও থাকে আর কোন রকম ক্ষতিও নেই এতে। ভাবছেন কি এই ড্রাই শ্যাম্পু?(shampoo) কোথায় পাবেন? দোকানে কিনতে পাওয়া যায়।

১/ কলার হেয়ার প্যাকঃ
এই হেয়ার প্যাকটি সপ্তাহে দুদিন করে ব্যবহার করবেন। এক ঘণ্টা চুলে লাগিয়ে রেখে শ্যাম্পু (shampoo) করে নিতে পারেন। ভালো ফল পাওয়ার জন্য একমাস এটি লাগিয়ে যেতে পারেন।

উপকরন –
পাকা কলা একটা, মধু ২ চা চামচ, হাফ বাটি টকদই।

পদ্ধতি –
সাধারণ চুলের পরিমানে একটি কলাতে প্যাক বানানো যায়। যদি আপনার চুল খুবই লম্বা হয় তাহলে চুলের মাপ অনুযায়ী কলা যোগ করতে পারেন। প্রথমে কলার পেস্ট বানান। এবার সাথে মধু ও দই ভালো করে মিশিয়ে নিন। তিনটি উপকরন মেশানো হয়ে গেলে ১৫ মিনিট পর চুলে হেয়ার প্যাকটি লাগাতে শুরু করুন। এই হেয়ার প্যাকটি সপ্তাহে দুদিন করে ব্যবহার করবেন। এক ঘণ্টা চুলে লাগিয়ে রেখে শ্যাম্পু (shampoo) করে নিতে পারেন।

২/ ডিম, মধু, লেবুর রস, নারকেল তেলের হেয়ার প্যাকঃ
এই হেয়ার প্যাকটি সপ্তাহে তিনদিন করে ব্যবহার করবেন। এক ঘণ্টা চুলে লাগিয়ে রেখে শ্যাম্পু (shampoo) করে নিতে পারেন। ভালো ফল পাওয়ার জন্য একমাস এটি লাগিয়ে যেতে পারেন।

উপকরন –
কাঁচা ডিম দুটো, ২ চা চামচ, একটা পাতিলেবুর রস, নারকেল তেল ৩ চা চামচ।

পদ্ধতি –
প্রথমে ডিম ফাটিয়ে ডিমের হলুদ অংশ বাদ দিয়ে দিন। এবার একটি বাটিতে ডিমের সাদা অংশ নিন। একে একে মধু, লেবুর রস, নারকেল তেল মেশান। এবার ভালো করে সারা চুলে লাগিয়ে ১ ঘণ্টা অপেক্ষা করুন। হাতে কাজ না থাকলে আমাদের হোম পেজে অন্যান্য লেখা পড়তে পারেন। চুল শুকিয়ে এলে ভালো করে শ্যাম্পু (shampoo) করে নিন। প্যাকটিতে ডিম থাকায় মাথা দিয়ে ডিমের বাজে গন্ধ আসবে।

তাই যতক্ষণ না ডিমের গন্ধ যাচ্ছে ততক্ষণ শ্যাম্পু (shampoo) করে নিন। এই হেয়ার প্যাকটি সপ্তাহে তিনদিন করে ব্যবহার করবেন। ভালো ফল পাওয়ার জন্য একমাস এটি লাগিয়ে যেতে পারেন।

নিয়মিত এইগুলি ট্রাই করলে চুলের জেল্লা বৃদ্ধি হওয়ার সাথে সাথে চুলের পুষ্টিও দ্বিগুণ হবে।