‘তানহা তানহা’ গানে জ্যাকি শ্রফের গেঞ্জি পরে নেচেছিলেন উর্মিলা, পড়ুন এমন কিছু সিক্রেট(দেখুন ভিডিও)

আশি-নব্বই দশক বলিউড ইন্ডাস্ট্রির সময়কাল ছিল স্বর্ণালী। এই সময়ে বলিউডে অনেক খ্যাতনামা শিল্পীর আবির্ভাব ঘটেছে। যাদের অভিনয় এখনো মানুষকে আটকে রাখে তাঁদের দিকে ঝুঁকতে, তাঁদের ছবি দেখতে। যাদের মধ্যে ছিল অনেকেই। যেমন অভিনেতারা সেই সময় কামাল করত তেমনি অভিনেত্রীরা। যাদের মধ্যে ছিল, শাহরুখ, মিঠুন চক্রবর্তী, অক্ষয় কুমার, সালমান খান, আমির খান, জ্যাকি শ্রফ, অনিল কাপুর ইত্যাদি নায়করা। সঙ্গে ছিল অভিনেত্রীদের মধ্যে উর্মিলা মাতন্ডকর, কাজল, রানী মুখার্জী, পূজা ভাট, মাধুরী দীক্ষিত প্রমুখ।

যাদের আবার জুটি হয়ে গিয়েছিল সুপারহিট। আর তখনকার দিনের ছবিগুলির মধ্যেও যে নস্টালজিকতা ছিল তা এখনকার দিনের ছবিতে খুব একটা দেখা যায়না। তাইতো সেই সময়ের ছবি গুলি মাসের পর মাস সিনেমাহলগুলিতে টিকে থাকত। তেমনি একটি আইকনিক সিনেমা ‘রঙ্গিলা’ (Rangeela)।

যেখানে অভিনয় করেছিলেন জ্যাকি শ্রফ (Jackie Shroff) আর উর্মিলা মাতন্ডকর (Urmila Matondkar), যদিও নায়কের চরিত্রে অভিনয় করেছিলেন আমীর খান (Amir khan)। এই ছবিতে এই জুটির আগুন ছড়ানো রোম্যান্স সেই সময়ে চোখ কপালে তুলেছিল দর্শকদের। এমনকী, সেই সময়ে উর্মিলার খোলামেলা পোশাকের হটনেস নিয়েও কম চর্চা হয়নি। সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানালেন, ছবিতে তাঁর ‘তানহা তানহা’ গানের একটি দৃশ্যে জ্যাকি
শ্রফের গেঞ্জি পর্যন্ত পড়তে হয়েছিল তাঁকে!

ওই গানের একটি দৃশ্যে ছিল সমুদ্রের ধার দিয়ে একটি সাদা পোশাক পরে উর্মিলা ছুটছেন। যা ছিল জ্যাকিদাদার গেঞ্জি। সম্প্রতি জি-র এক কমেডি শো-তে এসে উর্মিলা জানালেন, ‘একথা অনেকেই জানেন না রঙ্গিলায় তানহা তানহা গানে আমি জ্যাকি শ্রফের গেঞ্জি পরেছিলাম। আর সত্যি বলতে, তা দারুণ মজাদার অভিজ্ঞতা ছিল।

আমাদের বলা হয়েছিল ছবির প্রত্যেকটা দৃশ্য যেন খুব স্বাভাবিক লাগে সেটা দেখতে। আমরা তাই কস্টিউম নিয়েও অনেক রিসার্চ করেছিলাম। তার মাঝেই জ্যাকি আমায় বলে, ওর গেঞ্জি পরতে। প্রথমে আমি ইতস্তত করি। তারপর পরেই নিয়েছিলাম। সবাই তারিফ করেছিল এই দৃশ্যের। ভগবানের অশেষ আশীর্বাদে সকলের ভালোবাসা পেয়েছিলাম।’

এছাড়া গত বছরও একটি সাক্ষাৎকারে পরিচালক রাম গোপাল বর্মা (Ram Gopal Barma) জানিয়েছিলেন, বিচের ধারে শট নেওয়ার সময়ে উর্মিলার কস্টিউম তাঁর ভালো না লাগায় তিনি তখন তা জানতে পেরে জ্যাকিকে বলেন, আমার টি-শার্ট পরে নে না বীরু!

তখনই নিজের গায়ের গেঞ্জি খুলে দিয়ে দেন জ্যাকি উর্মিলাকে। এই ছবির পরিচালক ছিলেন রাম গোপাল বর্মা, ছবিতে সুর দিয়েছিলেন এআর রহমান (A.R.Rahman)। ছবিটি সেই সময়ে দারুণ জনপ্রিয়তা পেয়েছিল, ইতিহাসও গড়েছিল।

দেখুন ভিডিও