পুজোর আগে ওজন ঝড়াতে দারুণ কার্যকরী এই স্যালাডগুলো, ছবিতে ছবিতে দেখুন বিস্তারিত পদ্ধতি

চিকেনের একটি নতুন রেসিপি চেখে দেখতে পারেন

স্যালাড বানানো মানেই কি শশা, পিয়াজ, আলু সেদ্ধ, টোমাটো, আর লেবু দিয়েই বানিয়ে ফেলার অভ্যাস রয়েছে? বাড়িতে হঠাৎ কোনও অতিথি এসে পড়লে চিকেন দিয়ে চটপট কিছু একটা সহজেই বানিয়ে ফেলা যায়। কিন্তু চিকেন দিয়ে কী বানাবেন? চিলি চিকেন, চিকেন কারি বা চিকেন কষা তো অনেক খেয়েছেন। চিকেনের একটি নতুন রেসিপি চেখে দেখতে পারেন।

এতে রয়েছে প্রয়োজনীয় সব অ্যামিনো অ্যাসিড

নতুন স্বাদের এই চিকেনের পদ নান, পরোটা, পোলাও, গরম ভাত— সব কিছুর সঙ্গেই জমিয়ে খেতে পারেন। শিখে নিন রেস্তোরাঁর মতো চিকেন স্যালাড বানানোর সহজ পদ্ধতি। চিকেন প্রোটিনের একটি চমত্‍কার উত্‍স। এতে রয়েছে প্রয়োজনীয় সব অ্যামিনো অ্যাসিড।

চিকেন স্যালাড অত্যন্ত স্বাস্থ্যকর এবং সুস্বাদু

যদি আপনি স্যালাডে সবজি যোগ করেন তবে তার সঙ্গে অন্তর্ভুক্ত করুন কিছু চিকেনের টুকরো। এটি স্যালাডের গন্ধকে লোভনীয় করবে। সেইসঙ্গে প্রোটিন সমৃদ্ধ হওয়ায় দীর্ঘ সময়ের জন্য ক্ষিদেও মেটাবে। চিকেন স্যালাড অত্যন্ত স্বাস্থ্যকর এবং সুস্বাদু।

ঠান্ডা জলে ধোয়া ও অলিভ অয়েল লাগানো কেল, ১টি বেদানা, অর্ধেক গোলাপী পেয়ারা

দু’টি পাকা কলা, দই, একটি পাতিলেবু, অল্প পরিমাণ আখরোট৷ প্রথমে কলাগুলো সামান্য কেটে নিয়ে দইয়ের সঙ্গে মিশিয়ে নিন৷ এবার পাতিলেবু রস করে মিশ্রণে ঢেলে খুব ভালো করে মিশিয়ে নিন৷ ব্যস! আপনার সুস্বাদু ফ্লাফি ফ্রুট স্যালাড তৈরি৷ শুধু পরিবেশনের আগে আখরোট ব্যবহার করুন৷

পরিবেশনের সময় কাজু ও কিশমিশ ছড়িয়ে দিতে একেবারেই ভুলবেন না

কমলালেবু, বেদানা, যে কোনও বেরি জাতীয় ফল, আপেল, শসা, গাজর, মেয়োনিজ, কাজুবাদাম ও কিশমিশ৷ প্রথমে সব ফল কেটে একসঙ্গে পাত্রে নিয়ে তার মধ্যে পরিমাণ মতো মেয়োনিজ দিয়ে ভালো করে মিশিয়ে নিন৷ এরপর ফ্রিজে রেখে ঠাণ্ডা করে নিন৷ শুধু পরিবেশনের সময় কাজু ও কিশমিশ ছড়িয়ে দিতে একেবারেই ভুলবেন না৷