ইনস্টাগ্রামের ফলোয়ার জরিপে ১ নম্বরে মিমি, ৩ নম্বরে একসঙ্গে জয়া-শ্রাবন্তী, বাকিরা কে কোথায়? দেখুন ফটোগ্যালারী

ইনস্টাগ্রামের ফলোয়ার জরিপে ১ নম্বরে মিমি, ৩ নম্বরে একসঙ্গে জয়া-শ্রাবন্তী, বাকিরা কে কোথায়? দেখুন ফটোগ্যালারী

শীর্ষে মিমি

নায়িকারা তাঁদের রোজকার দিনযাপন ভাগ করে নেন অনুরাগীদের সঙ্গে। ইনস্টাগ্রামে নিত্যনতুন ছবি পোস্ট করেন। তাতে প্রশংসা থেকে ট্রোলিং সবই হয়, সবেতেই তাঁরা অভ্যস্ত। বাংলার নায়িকাদের ইনস্টা পোস্টেউঁকি মেরে দেখা গেল ২.৯ মিলিয়ন ফলোয়ার নিয়ে তালিকার শীর্ষে অভিনেতা-সাংসদ মিমি চক্রবর্তী। অর্থাত্‍ অনুগামীদের কাছে মিমিই এখন ‘মোস্ট ওয়ান্টেড’।

বিতর্কে এগিয়ে, ফলোয়ারে পিছিয়ে

ব্যক্তিগত জীবন, বিয়ে-সহবাস, মাতৃত্ব-নুসরতের ব্যক্তিগত জীবন বরাবরই বিতর্কের কেন্দ্রবিন্দুতে। নিখিল-নুসরত-যশ পর্ব কাটেনি এখনও। আদালতে মামলা চলছে। তবুও ফলোয়ারের সংখ্যায় ‘বোনুয়া’ মিমির থেকে বেশ খানিকটা পিছিয়ে নুসরত। তাঁর অনুরাগী সংখ্যা ২.৬ মিলিয়ন।

যুগ্ম তৃতীয় শ্রাবন্তী

শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের ব্যক্তিগত জীবনও বরাবরই স্ক্যানারের তলায়। সম্প্রতি বিচ্ছিন্ন স্বামী রোশন সিংয়ের সঙ্গে চলা মামলায় খোরপোশও দাবী করেছেন নায়িকা। নুসরতের থেকে সামান্য পিছিয়ে ইনস্টা ফলোয়ারে। তাঁর অনুরাগীর সংখ্যা ২.৫ মিলিয়ন।

জয়ার টেক্কা শ্রাবন্তীকে

শ্রাবন্তীর সঙ্গে তৃতীয় স্থানে রয়েছেন জয়া অহসান। অবাক হলেও সত্যি। এপার বাংলার দর্শকদের মন ছুঁয়েছেন তিনি। তাঁর সম্পর্কে বিশেষ বিতর্ক না থাকলেও ইদানিং নেট মাধ্যমে নিজের বেশ কিছু উন্মুক্ত ছবি পোস্ট করায় চর্চায় নায়িকা। তাঁর ফলোয়ার সংখ্যাও ২.৫ মিলিয়ন।

ইনস্টা-প্রিয় কোয়েল

কোয়েল মল্লিক। নামের পাশে এক ডজনেরও বেশি হিট ছবি। বছর খানেক হল কবীরের মা হয়েছেন। কাজেও ফিরেছেন। কোয়েলের মিষ্টি স্বভাব বরাবরই ফ্যানেদের খুব প্রিয়। ইনস্টায় নায়িকাদের দৌড়ে চতুর্থ স্থানে রয়েছেন কোয়েল। অনুরাগীর সংখ্যা ১.৯ মিলিয়ন। মিমির থেকে প্রায় ১ মিলিয়ন কম।

লেন্সের সঙ্গে ফ্লার্ট করেন প্রিয়াঙ্কা

কোয়েলের সঙ্গে চতুর্থ স্থান ভাগ করে নিয়েছেন অভিনেতা প্রিয়াঙ্কা সরকার। প্রিয়াঙ্কা অনস্টায় খুবই সচল। প্রায় রোজই নানা রকমের ফটো শ্যুটের ছবি পোস্ট করেন। হাতে এখন বেশ কিছু ছবিও রয়েছে। প্রিয়াঙ্কার ফলোয়ার সংখ্যাও ১.৯ মিলিয়ন।

কৌশানি-ম্যাজিক

কৌশানি মুখোপাধ্যায়। রাজনীতির অঙ্গনেও পা দিয়েছেন। বিতর্কেও জড়িয়েছেন। ইনস্টাগ্রামে বিশেষ বন্ধু বনি সেনগুপ্তের সঙ্গে বেশিরভাগ সময়ে ছবি পোস্ট করে থাকেন। ইদানিং নিজের প্রতি মন দিয়েছেন নায়িকা। বোল্ড ছবি পোস্ট করছেন। সুফলও মিলছে, ফলোয়ারের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১.৮ মিলিয়ন।

মধুমিতা দৌড়চ্ছেন

ইনস্টা ফলোয়ারের দৌড়ে জোরে ছুটছেন মধুমিতা সরকার। ইনস্টায় তাঁর ছবি ভালো লাগছে বরুণ ধাওয়ানেরও। সম্প্রতি যশের সঙ্গে তাঁর মিউজিক ভিডিও ‘ও মন রে’ ৮ মিলিয়ন দর্শক দেখেছেন। ইনস্টায় তাণর অনুগামীর সংখ্যা এখন ১.৭ মিলিয়ন।

পুরনো চাল ভাতে বাড়ে

রাইমা সেন। ইনস্টা খুললেই তাঁর বোল্ড শরীর আর সাবেকি মুখ নজর কাড়বেই। ইনস্টায় তাঁর ফলোয়ার সংখ্যা ১.৩ মিলিয়ন।

শুভশ্রীর নানা রূপ

সোশ্যাল মিডিয়ায় খুবই অ্যাক্টিভ শুভশ্রী। রাজ চক্রবর্তীর সঙ্গে তাঁর বিয়ের ছবি হোক বা ছেলে ইউভানের মিষ্টি ছবিষ শুভশ্রী রোজই তাঁর ব্যক্তিগত জীবনের ঝলক দেন অনুরাগীদের। তবে সমসাময়িক নায়িকাদের থেকে অনুরাগী সংখ্যায় তিনি বেশ কিছুটা পিছিয়ে। তাঁর ইনস্টা ফলোয়ার সংখ্যা ১.২ মিলিয়ন।

বোহেমিয়ান রুক্মিণী

রুক্মিণী মৈত্র সাধারণত তিন রকমের পোস্ট করেন। তাঁর শুটিংয়ের ছবি, তাঁর বেড়ানোর ছবি আর তাঁর দাদার মেয়ে আমাইরার সঙ্গে মিষ্টি ছবি। ওহ হো, দেবের সঙ্গে ছবিও পোস্ট করেন ঠিকই, তবে তা নেহাতই মামুলি। এই ডিম্পলড বিউটির ইনস্টা ফলোয়ার সংখ্যা ১ মিলিয়ন।

পাওলি-অভিনয়েই মন

পাওলি দাম। সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করেন না এমনটা নয়, তবে তা ধারাবাহিক নয়। কখনও খুব বেশি, কখনও ততটা নয়। ইনস্টা ফলোয়ার সংখ্যা বাড়ানোর জন্য আরও অনেক পরিশ্রম করতে হবে নায়িকাকে। তবে তিনি তা চান কী না, সেটা অবশ্য একটা প্রশ্ন বটে।