দেখুন ২০ কোটি টাকার ট্যাক্স চুরির অভিযোগের আসামী সোনু সুদের মোট সম্পত্তির পরিমাণ(ফটোগ্যালারী)

গতবছর করোনাকালে লকডাউন চলাকালীন বলিউড (Bollywood) অভিনেতা সোনু সুদ (Sonu Sood) দেশের পরিযায়ী শ্রমিকদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন। সেসময় যখন গোটা দেশ পুরোপুরি স্তব্ধ হয়ে গিয়েছিল তখন পরিযায়ী শ্রমিকদের বাড়ি পাঠাতে বিশেষ ভূমিকা গ্রহণ করেছিলেন।

খাবার আর জল নিয়ে তাঁদের পাশে দাঁড়িয়ে ছিলেন তিনি। সেই ছবি রাতারাতি ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। যা তাকে রাতারাতি করে তুলেছিল গরিবের মসিহা।

তাঁর এই সমাজসেবা নিমেষে মন জয় করে নিয়েছিল গোটা দেশবাসীর। সেসময় কেউ তাঁকে ভগবানরূপে পুজো করতে শুরু করেন আবার কোথাও তাঁর মূর্তি বানানো শুরু হয়। এককথায় গোটা দেশ সোনু সুদ বলতে অজ্ঞান। বলিউডের বিত্তশালী অভিনেতাদের মধ্যে অন্যতম হলেন সোনু সুদ। কিন্তু জনপ্রিয়তা কখনই তাঁর সারল্যকে ছাপিয়ে যেতে পারেনি।

বরাবর মাটির মানুষ হয়ে সাধারণের কাছাকাছি থাকতেই ভালোবাসেন তিনি। সম্প্রতি অভিনেতারতার মুম্বাই, লখনউ, কানপুর, জয়পুর, দিল্লি এবং গুরুগ্রাম সহ ২৮ টি ঠিকানায় আয়কর অভিযান চালিয়েছে আয়কর বিভাগ।

তাঁর বিরুদ্ধে প্রায় ২০ কোটি টাকার কর ফাঁকির অভিযোগ উঠেছে। জানা গেছে বলিউডের এই বিত্তশালী অভিনেতার মোট সম্পত্তির পরিমাণ ১৩০ কোটি টাকা। প্রতি সিনেমা পিছু অভিনয়ের জন্য ২ কোটি টাকা নিয়ে থাকেন অভিনেতা।

জানা যায় তাঁর বার্ষিক আয় ১২ কোটি টাকা। আর তাঁর এই বিপুল আয়ের পিছনে রয়েছে একাধিক উৎস। সারা বছর বলিউডের পাশাপাশি তামিল,তেলেগু, কন্নড় এবং পাঞ্জাবি ছবিতে অভিনয় করেন সোনু। অভিনয়ের পাশাপাশি বিজ্ঞাপন থেকেও প্রচুর অর্থ উপার্জন করেন তিনি।

এছাড়াও ‘শক্তি সাগর’ নামে একটি প্রডাকশন হাউজ রয়েছে সোনুর। ১ কোটি ৭০ লাখ টাকা খরচ করে ২০১৬ সালে এই প্রডাকশন হাউজ খোলেন সোনু ।

মুম্বইয়ের আন্ধেরিতে ২৬০০ বর্গফুটের একটি ফ্ল্যাট রয়েছে অভিনেতার । ৪ টি বেডরুমসহ একটি বড় হল ঘর রয়েছে সেই ফ্ল্যাটে। এই ফ্লাটে নিজের স্ত্রী এবং দুই সন্তানের সাথে থাকেন তিনি। বিলাসবহুল সেই ফ্লাটের মূল্য ২০ কোটির কাছাকাছি।

এছাড়া পাঞ্জাবের মোগায় একটি বিরাট বাংলো রয়েছে সোনুর।পুরনো বাড়িটিকেই একেবারে নতুন রূপ দিয়েছেন তিনি। এছাড়াও সোনুর গ্যারেজে রয়েছে একাধিক নামী দামী গাড়ির কালেকশন।