জেনে নিন আপনার আইব্রো নিয়ে ৫টি ভুল এড়িয়ে চলার উপায়

একটু চিন্তা করে বলুন তো, আপনার ফেইসের কোন অংশটি আপনার পারসনালিটিকে সব থেকে বেশি ফুটিয়ে তোলে??? ঠিক ধরেছেন!!! আপনার আইব্রোস। এক জোড়া পারফেক্ট আর্চড আইব্রো পারে আপনার পুরো লুকটাকে তুলে ধরতে। আমাদের মাঝে কিছু সৌভাগ্যবতী আছেন যাদের আইব্রো শেইপ ন্যাচারালি পারফেক্ট কিন্তু বাকিদেরকে বিভিন্নভাবে ঠিকঠাক করে নিতে হয়।

আইব্রো শেইপের সময় বেশ কিছু কমন ভুল আমরা প্রায় সবাই করে থাকি। আজকে এরকম মেজর কিছু মিস্টেকের কথা বলবো, যেগুলো আপনি চাইলেই এড়িয়ে চলতে পারবেন। আসুন জেনে নেই এরকম ৫টি কমন ভুলের কথা যা আমাদের এড়িয়ে চলা উচিত।

আইব্রো নিয়ে ৫টি ভুল কিভাবে এড়াবেন?

১) ভুল শেইপ সিলেকশন

এ ভুলটি আমরা সব থেকে বেশি সময়ে করে থাকি। আমরা কয়জন ভ্রুর শেইপ সিলেক্ট করার সময় মুখের আকৃতির কথা চিন্তা করি বলুন তো? অথচ এই ভুলের কারণেই আইব্রো দেখতে মোটেই মানানসই লাগে না। অবশ্যই আপনাকে জানতে হবে আপনার ফেইসের সাথে কোন শেইপটি পারফেক্ট। সবসময় আপনার মুখের আকৃতির সাথে মিলিয়ে আইব্রো করতে চেষ্টা করুন।

২) ওভার প্লাক করা

অতিরিক্ত চিকন ব্রো লাইন আপনার ওভারঅল লুকটাকে নষ্ট করে ফেলতে পারে। একবার যদি আপনি ভ্রূ ওভারপ্লাক করে ফেলেন তাহলে পরবর্তীতে সঠিক সাইজে আনাটা খুবই কঠিন হবে। তাই প্লাক করার সময় অবশ্যই সফট হ্যান্ডে করার ট্রাই করবেন।

৩) ভুল শেড পিক করা

আমরা অনেকে ঠিক বুজতেই পারি না যে আইব্রো ফিল করার জন্য কোন শেড ব্যবহার করা উচিত। এজন্য অবশ্যই কোন স্কিন টোনের জন্য কোন শেডটি উপযুক্ত তা জেনে নিন। যেমন- ফেয়ার স্কিন টোনে একটু ব্রাউনিশ শেড যায়। আবার যাদের স্কিন টোন একটু ট্যান, তারা ডার্ক চকলেট শেড ব্যবহার করবেন।

৪) আইব্রো’স আইডেন্টিকাল করার চেষ্টা

দুই পাশের আইব্রোস কখনই পারফেক্টলি সমান হবে না। তাই জোর করে দুই ভ্রূকে আইডেন্টিকাল বা একই রকম দেখানোর চেষ্টা করতে যাবেন না। এটা করতে গেলেই আপনার আইব্রোস দেখতে একদমই আনন্যাচেরাল লাগবে। আবার অতিরিক্ত ম্যাচ করার ট্রাই করতে গিয়ে ওভার প্লাক হয়ে যাবে।

৫) আইব্রো এর মাঝে অতিরিক্ত গ্যাপ

আমরা অনেকেই জোড়া ভ্রূ একদমই পছন্দ করি না। এ কারণেই দুই ভ্রূ এর মাঝখানের হেয়ারগুলো রিমুভ করে ফেলি। কিন্তু মাথায় রাখবেন, মাঝের হেয়ার প্লাক করার সময় যেন ভ্রূ জোড়ার মধ্যে বেশি গ্যাপ না হয়ে যায়। এতে পুরো ফেইসের সাথে আইব্রোস খুবই বেমানান লাগবে।

তাহলে জানলেন তো আইব্রো নিয়ে কেমন সতর্কতা অবলম্বন করা উচিত! আসলে খুব বেশিই সতর্ক থাকা উচিত কারণ, আমাদের লুকটা আইব্রো যেমন স্টানিং করে তুলতে পারে, তেমনি বাজেও করে দিতে পারে। সেজন্য নিজের মুখের গড়ন বুঝে এক্সপার্টদের পরামর্শে ভ্রূ প্লাক করুন আর থাকুন সুন্দর সব সময়!