চুল পড়া কমাতে বাড়িতেই বানান পেঁয়াজের তেল, জেনে নিন বিস্তারিত পদ্ধতি

কথায় আছে মহিলাদের লম্বা ঘন চুল সৌন্দর্য আরও বেশ কয়েকগুন বাড়িয়ে তোলে। প্রত্যেকটি মহিলাই চায় যে তার চুল লম্বা আর ঘন (Long and thick Hair) হোক। কিন্তু আজকালকার দিনে লম্বা আর ঘন চুল অনেকের কাছেই স্বপ্ন।

কারণ, চুলের হাজারো সমস্যার (Hair Problems) সম্মুখীন হতে হয় মহিলা থেকে শুরু করে পুরুষ সকলকেই। চারিদিকে দূষণের মাত্রা দিনে দিনে বেড়েই চলেছে যার ফলে ব্যাপক ক্ষতি হচ্ছে চুলের।

চুলের সমস্যায় (Hair Problems) ভোগেন না এমন মানুষ বোধহয় খুব কমই আছে পৃথিবীতে। আজকাল দিনে যতই দামি কিছুই ব্যবহার করা হোক না কেন সেই চুল পাতলা হয়েই চলেছে। কিছু কিছু মানুষদের তো পাতলা হতে হতে রীতিমতো টাকে পরিণত হয়েছে।

বাচ্চা বলুন বা বড় চুলের সমস্যা প্রত্যেককেই রীতিমতো নাজেহাল করে দিচ্ছে। আর চুল ওঠা, চুল পড়ে যাওয়া তো নিত্যনৈমিত্তিক ঘটনা। তবে বিশেষজ্ঞদের মতে দিনে ১০০ টি চুল পড়া স্বাভাবিক, কিন্তু তার থেকে বেশি চুল পড়া মানেই চিন্তার কারণ।

তবে আজ বংট্রেন্ডের দেওয়ালে নিয়ে এসেছি চিন্তা মুক্তির দাওয়াই৷ বাড়িতে একদম অল্প খরচেই আপনি সমাধান করতে পারেন এই সমস্যার। রান্নায় যে পেঁয়াজ স্বাদ বাড়ায় তা আমরা প্রত্যেকেই জানি কিন্তু জানেন কি পেঁয়াজ চুলের জন্যেও খুব উপকারী? নিয়মিত পেঁয়াজের তেল ব্যবহার করলে আপনি পাবেন ঘন, কালো সুন্দর চুল।

তবে আর দেরী কেন? জেনে নিন কীভাবে বানাবেন এই পেঁয়াজের তেল৷ এই তেল বানানোর জন্য প্রথমেই পেঁয়াজ থেঁতো করে সম্পূর্ণ রস বের করে নিতে হবে। এরপর প্যানে নারকেল তেল ও পেঁয়াজের রস ভালোভাবে মিশিয়ে ফুটতে দিতে হবে। ঠান্ডা হলে তেলটি ছাকনি দিয়ে ছেঁকে বোতলে ভরে রাখুন।

এই তেল ৬ মাস পর্যন্ত রেখে ব্যবহার করতে পারেন। সবথেকে ভালো ফল পেতে রাত্রে শোয়ার সময় চুলের গোড়ায় গোড়ায় এই তেল মেসেজ করে সারা রাত রাখুন। দিন কয়েক ব্যবহার করলেই তফাৎ বুঝতে পারবেন। এতে চুল পড়া বন্ধ হবে, এবং চুলের রুক্ষতা দূর হয়ে নতুন চুল গজাতেও সাহায্য করবে।