দিয়া মির্জার গর্ভাবস্থায় প্রাণঘাতী সমস্যায় দীর্ঘ ৪ মাস পর সুস্থ হয়ে বাড়ি ফিরল একমাত্র সন্তান(দেখুন ছবি)

গর্ভাবস্থায় প্রাণঘাতী সমস্যার মধ্যে দিয়ে যেতে হয়েছে দিয়া মির্জা (Dia Mirza)কে। আর সেকারণেই সময়ের আগে জন্ম হয়েছে দিয়ার সন্তানের। অবশেষে ছেলের জন্মের ৪ মাস পর সন্তানের প্রথম ছবি শেয়ার করলেন দিয়া।

দিয়ার (Dia Mirza) পোস্ট করা ছবিতে ছোট্ট অভ্যানকে মায়ের কাঁধে মাথা রেখে ঘুমন্ত অবস্থায় দেখা যাচ্ছে। দিয়ার পরনে ঢিলেঢালা কাফতান। তবে ছবিটি পেনসিল স্কেচ করা একটা ছবি। ক্যাপশানে দিয়া লিখেছেন, ”আমাদের গল্পটা অভ্যানের সঙ্গে সবে শুরু হয়েছে।”

নিজের পোস্টে চিকিৎসক, নার্স, পরিবার, বন্ধুবান্ধবদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন অভিনেত্রী। লিখেছেন, অবশেষে ৪ মাস পর বাড়ি এসেছে অভ্যান। সকলকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাচ্ছি। ঠিক সময়, ঠিক চিকিৎসার কারণে অভ্য়ান আজ সুস্থ।

সন্তানের উদ্দেশ্যে দিয়া লিখেছেন, ‘তুমি আমাদের নমনীতা, অনুগ্রহ এবং প্রার্থনা করার শক্তির কথা শিখিয়েছ। আশীর্বাদ করি ভালো থাকো। তুমি আমাদের সকলকে সম্পূর্ণ করেছ।’

এর আগে দিয়া (Dia Mirza) জানিয়েছিলেন বেশকিছু সমস্যাার কারণে সি-সেকশনের মাধ্যম সময়ের আগেই জন্ম হয়েছে তাঁদের সন্তান অভ্যান আজাদ রেখির। ছেলেকে ‘মিরাকেল বেবি’ বলে উল্লেখ করেছিলেন দিয়া।

জানিয়েছিলেন, প্রি-ম্যাচিউর শিশু হওয়ায় তাঁকে নিওনেটাল আইসিইউ-তে রাখা হয়েছিল। চিকিৎসক, নার্সরা তাঁকে সুস্থ করে তুলতে আপ্রাণ চেষ্টা করেছেন। গর্ভাবস্থাকালীন দিয়ার শরীরে প্রাণঘাতী জটিলতা তৈরি হয়েছিল।

মারাত্মক ব্যাকটিরিয়া সংক্রমণের ফলে সেপসিস-র সমস্যা হয়েছিল তাঁর। তবে চিকিৎসকদের সময়োপযোগী হস্তক্ষেপে সি-সেকশনের মাধ্যমে তাঁদের সন্তান নিরাপদে জন্ম নেয়।